মেইন ম্যেনু

ঠাকুরগাঁওয়ে ১ মাস ব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা শুরু

প্রতি বছরের মতো এবারো বাহারি পণ্যের সমাহার দেখা যায়। ঠাকুরগাঁও শিল্প ও বাণিজ্য মেলায়। মেলা বুধবার থেকে শুরু হয়েছে।

ঠাকুরগাঁও শহরের সবচেয়ে বড় মেলা এটি। প্রতি বছরের মতো মেলায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে দোকানপাট এবারেও এসেছে। এবার মেলায় শীতের কাপড় চোপড় বেশি দেখা গিয়েছে। কিছু দোকান শুধু শোপিসের জন্য আর কিছু দোকান ছোট বাচ্চাদের খেলনায় ভরপুর।

স্থানীয়রা বলছে, মার্কেটে যেসব পণ্য সামগ্রী পাওয়া যায় এখানে তাই পাওয়া যাচ্ছে কিন্তু সুবিধার বিষয় হলো মার্কেটের চেয়ে কম দামে পাওয়া যায় এ মেলায়।

সালাম নামে এক ক্রেতা জানান, সব পণ্যই ভালো লেগেছে, কিছু কিনেছি আরো কিছু কিনবো। দাম কেমন জানতে চাইলে বলেন, ‘দাম খুব বেশি না, হাতের নাগালে আছে।’

অপরদিকে, এক দোকানদার জানান, প্রাথমিক অবস্থায় বোঝা যাচ্ছে না তেমন কিছু। তবে ক্রেতার সাড়া পাওয়া যাচ্ছে। মিজান নামে এক কাপড়ের দোকানদার জানায়, দেশের বাইরের কম্বলগুলো বেশি বিক্রি হচ্ছে। আমরা বিভিন্ন জেলায় এই কম্বল সরবরাহ করে থাকি।

মেলায় আসা এক স্কুল শিক্ষক বলেন, ‘যেই মেলাই হোক না কেন মেলা আমাদের দেশের ঐতিহ্য, মেলায় এসেছি আমার ছোট মেয়েকে নিয়ে ঘোরাও হলো ভালো কিছু কেনাও গেল। বিশেষ করে মেলার বড় সুবিধা হচ্ছে একই স্থানে বিভিন্ন পণ্যসামগ্রী পাওয়া যায়।’

উল্লেখ্য, বুধবার সন্ধ্যায় চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির আয়োজনে এ মেলার শুভ উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মুকেশ চন্দ্র বিশ্বাস।

এ সময় উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার ফারহাত আহমেদ,চেম্বার অব কমার্সের সভাপতি হাবিবুল ইসলাম বাবলু, জেলা পরিষদের প্রশাসক সাদেক কোরাইশী, ঠাকুরগাঁও পৌরসভার মেয়র এস এম এ মঈন প্রমুখ। মেলায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে ১০০ স্টল অংশ নিয়েছে।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই