মেইন ম্যেনু

ঠাকুরগাঁও-পঞ্চগড়ে হানিফ পরিবহনের গাড়ি চলাচল বন্ধ

শরিফুল ইসলাম, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও ও পঞ্চগড় থেকে হানিফ পরিবহনের গাড়ি চলাচল বন্ধ রয়েছে। তবে এ রুটে ঢাকা থেকে ছেড়ে আসা গাড়িগুলো দিনাজপুরের বীরগঞ্জ পর্যন্ত স্বাভাবিকভাবে চলাচল করছে।

কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধির দাবিতে থেকে তিন জেলার (পঞ্চগড়- ঠাকুরগাঁও-দিনাজপুর) মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতাদের সিদ্ধান্ত অনুযায়ী গাড়ি চলাচল বন্ধ রয়েছে। আর এসব কারণে ঠাকুরগাঁও ও পঞ্চগড়ের ঢাকাগামী যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

একইভাবে ঢাকা থেকে ছেড়ে আসা গাড়িগুলো গভীররাতে বীরগঞ্জ কাউন্টারে নামিয়ে দেয়ার ফলে ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা। হানিফ পরিবহনের ঠাকুরগাঁও কাউন্টারের ম্যানেজার নারায়ণ চন্দ্র ঠাকুরগাঁও হতে প্রতিদিন ১৪টি গাড়ি ঢাকায় ছেড়ে যায়। কিন্তু ড্রাইভার ও সুপারভাইজারদের বেতন কম হওয়ার কারণে আমরা গাড়ি বন্ধ রাখছি। ৩ জেলা মিলে(পঞ্চগড় ঠাকুরগাঁও-দিনাজপুর)দিনাজপুরে মিটিং আছে।

মিটিং শেষে সিদ্ধান্ত নেওয়া হবে গাড়ি চলবে কি, না। একই কাউন্টারে কর্মরত বাবু নামে একজন জানান, বেতন ভাতার খসড়া তালিকা করে মটর পরিবহন শ্রমিকের নেতারা ঢাকায় মালিকপক্ষের কাছে পাঠিয়েছেন। কিন্তু তারা এতে কোনো গুরুত্ব দিচ্ছেন না। দাবি না মানলে কালকে থেকে দিনাজপুরেও হানিফ পরিবহনের গাড়ি চলাচল বন্ধ হয়ে যাবে।

এ ব্যাপারে ঠাকুরগাঁও মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক শাহদাৎ হোসেন জানান, এটা আমাদের অনেক আগের দাবি। অন্য গাড়ির তুলনায় হানিফ পরিবহনের বেতন অনেক কম। তাই সবার সিদ্ধান্ত মোতাবেক গাড়ি চলাচল বন্ধ করা হয়েছে। বেতন বাড়ালে আবারগাড়ি চলাচল শুরু হবে।






মন্তব্য চালু নেই