মেইন ম্যেনু

ডালমিয়া আইসিইউতে

পৃথিবীর সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের সভাপতি জগমোহন ডালমিয়া অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বৃহস্পতিবার রাতে তিনি হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন। এরপরই ডালমিয়াকে ভর্তি করা হয় একটি বেসরকারী হাসপাতালে। অ্যাঞ্জিওপ্ল্যাস্টির পর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

চিকিৎসকেরা জানিয়েছেন, ডালমিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তার অসুস্থতার খবর পেয়ে দ্রুত হাসপাতালে ছুটে যান ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। ডালমিয়াকে দেখতে যান পশ্চিমবঙ্গের মন্ত্রী অরুপ বিশ্বাস এবং ফিরহাদ হাকিম।

গত ক’মাস ধরে শরীরের অবস্থা খুব একটা ভালো যাচ্ছিল না ৭৫ বছর বয়সী ডালমিয়ার। ক্রিকেট এসোসিয়েশন অব বেঙ্গলের এক সিনিয়র কর্মকর্তা পিটিআইকে বলেছেন, ‘ডালমিয়ার হার্ট ব্লক হওয়ায় তাকে অস্ত্রপচার করাতে হবে।’

শুক্রবার সকালে হাসপাতাল সূত্রে জানানো হয়, ইসিজি করার পর উন্নতির দিকে যাচ্ছেন ডালমিয়া। অসুস্থ সভাপতি তার দায়িত্ব চালিয়ে যেতে পারবেন কি না তা জানতে বিসিসিআই আরও ৭২ ঘন্টা অপেক্ষা করবে। এ বছরের মার্চ থেকে অসুস্থ ডালমিয়া। চিকিৎসকেরা তাকে ভ্রমণ না করার জন্য নিষেধ করেছেন। সাম্প্রতিক সময়ে এ কারণেই বিসিসিআইয়ের সভাগুলো কলকাতাতেই অনুষ্ঠিত হয়েছে।

প্রসঙ্গত, বাংলাদেশের টেস্ট মর্যাদা প্রাপ্তিতে সেই সময় বড় ভূমিকা রেখেছিলেন ডালমিয়া। ২০০০ সালে তিনি আইসিসির প্রেসিডেন্ট ছিলেন। এদেশের ক্রিকেটের বড় সুহৃদ ডালমিয়া বরাবরই বাংলাদেশকে তিনি তার দ্বিতীয় দল ভাবেন।






মন্তব্য চালু নেই