মেইন ম্যেনু

ডিসি সম্মেলনে গুরুত্ব পাবে ভূমি উন্নয়ন ও আইনশৃঙ্খলা

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইয়া জানিয়েছেন, এবারের জেলা প্রশাসক (ডিসি)সম্মেলনে আলোচনায় বেশি গুরুত্ব পাচ্ছে ভূমি উন্নয়ন, আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়ন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলো শক্তিশালীকরণ, দুর্যোগ ব্যবস্থাপনা, ত্রাণ ও পূণর্বাসন কার্যক্রম, স্থানীয় পর্যায়ে কর্মসৃজন ও দারিদ্র্য বিমোচন কর্মসূচি, সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচি, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার এবং ই-গভর্নেন্স, শিক্ষার মান ও শিক্ষার হার বৃদ্ধি, স্বাস্থ্য সেবা ও পরিবার কল্যাণ, পরিবেশ সংরক্ষরণ দূষণ ও রোধ এবং বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড।

তিন দিনব্যাপী (২৮-৩০ জুলাই) জেলা প্রশাসক সম্মেলন উপলক্ষে রোববার দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইঞা বলেন, জেলা প্রশাসক সম্মেলন সরকারের নীতি ও কৌশল বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। মাঠ পর্যায়ে কর্ম সম্পাদনকালে জেলা প্রশাসকরা যেসব চ্যালেঞ্জের মুখে পড়ে এবং যেসকল সম্ভাবনা কাজে লাগানোর সুযোগ আছে সেসব বিষয়ে আলোচনার সুযোগ রয়েছে। সম্মেলনে সরাসরি বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সিনিয়র সচিবদের উপস্থিতিতে আলোচনা করতে পারবেন জেলা প্রশাসকরা।

সচিব বলেন, গত তিন বছরে (২০১২,১৩ ও ১৪ সালে) জেলা প্রশাসক সম্মেলনে মোট ১৪৭১টি সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্যে ২০১২ সালে ৫৩৩টি সিদ্ধান্তের মধ্যে বাস্তবায়িত হয়েছে ৪৮৬টি সিদ্ধান্ত। ২০১৩ সালে সিদ্ধান্ত নেওয়া হয় ৪৭৪টি। বাস্তবায়ন হয়েছে ৪৩৬টি। ২০১৪ সালে ৪৬৪টি সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্যে বাস্তবায়ন হয়েছে ৪৩২টি।

তিন দিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শুরু হচ্ছে মঙ্গলবার। ওইদিন সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধন করবেন।






মন্তব্য চালু নেই