মেইন ম্যেনু

ডুমিনি আউট, এলগার ইন

ইনজুরির কারণে ভারতের বিপক্ষে শেষ দুটি ওয়ানডে ম্যাচ থেকে ছিটকে গেলেন দক্ষিণ আফ্রিকা দলে অলরাউন্ডার জেপি ডুমিনি। রাজকোটে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার তৃতীয় ওয়ানডে ম্যাচে হাত কেঁটে যায় এ অলরাউন্ডারের। ডুমিনির পরিবর্তে দলে নেওয়া হয়েছে টপ অর্ডার ব্যাটসম্যান ডিন এলগারকে।

এদিকে ইনজুরিতে পড়লেও ডুমিনিকে দেশে ফেরত পাঠাচ্ছে না ক্রিকেট সাউথ আফ্রিকা। কারণ বাঁহাতি এ ব্যাটসম্যানের সুস্থ হতে দুই থেকে তিন সপ্তাহ লাগবে। তাই আগামী ৫ নভেম্বর থেকে শুরু হওয়া দু’দলের প্রথম টেস্টে ডুমিনিকে খেলাতে চাচ্ছে দলটি।

তৃতীয় ম্যাচে বল করে ক্যাচ ধরার সময় হাতে গুরুতর আঘাত পান ডুমিনি। পরে সঙ্গে সঙ্গে তাকে মাঠ থেকে সরিয়ে নেওয়া হয়। ডুমিনির অনুপস্থিতিতে বেশ ক্ষতির সম্মুক্ষিণ হলো প্রোটিয়ারা। কারণ দলে পঞ্চম বোলার হিসেবে তিনি ফারহান বেহারদিনের সঙ্গে বোলিং করতেন। পাশাপাশি শেষ দিকে ব্যাটিংয়ে দারুণ ভূমিকা রাখতেন তিনি।

অন্যদিকে ডুমিনির পরিবর্তে এলগারের দ্বারাও প্রোটিয়ারা ভালো ফল পাবে বলে ধারণা। এলগার টেস্ট দলে নিয়মিত ওপেনার হিসেবে ব্যাট করেন। এর আগে বাঁহাতি এ ব্যাটসম্যান মাত্র পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যার সবকটিই ছিল ২০১২ সালে। তবে সম্প্রতি ঘরোয়া লিগে ভালো খেলায় নির্বাচকরা তার ওপর আস্থা রাখছেন।






মন্তব্য চালু নেই