মেইন ম্যেনু

ডেপুটি গভর্নর নিয়োগ বিজ্ঞপ্তির তারিখ ঘোষণা

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নিয়োগের বিজ্ঞপ্তিতে প্রকাশের তারিখ নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে এই পদে নিয়োগে গঠিত সার্চ কমিটির বৈঠক শেষে এ কথা জানান কমিটির প্রধান কাজী খলিকুজ্জামান।

বাংলাদেশ ব্যাংকে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, আগামী রোববার ডেপুটি গভর্নর নিয়োগে বিজ্ঞপ্তি দেয়া হবে। ১৩ এপ্রিল আবেদনের শেষ তারিখ। বৈঠকে এই পদের জন্য যোগ্যতার মাপকাঠি নিয়েই আলোচনা হয়েছে।

পল্লী কর্মসংস্থান ফাউন্ডেশনের (পিকেএসএফ) এ চেয়ারম্যান আরো বলেন, এই নিয়োগের সময় কেউ কারো জন্য সুপারিশ করলে প্রাথমিক বাছাইয়েই বাদ দেয়া হবে। যাচাই বাছাইয়ের পর একটি সংক্ষিপ্ত তালিকা অর্থমন্ত্রণালয়ে পাঠানো হবে।

উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকে রিজার্ভ অ্যাকাউন্ট থেকে ১০১ মিলিয়ন ডলার চুরি যাওয়ার ঘটনায় পদত্যাগ করেছেন গভর্নর ড. আতিউর রহমান। এর পরপরই অর্থমন্ত্রণালয় ডেপুটি গভর্নর আবুল কাশেম ও নাজনীন সুলতানাকে চাকরিচ্যুত করে। এছাড়া অর্থমন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক বিভাগের সচিব আসলাম আলমকে ওএসডি করা হয়েছে।

এই ঘটনার পরই শূন্য পদে লোক নিয়োগের জন্য একটি সার্চ কমিটি গঠন করে অর্থমন্ত্রণালয়। এ কমিটির প্রধান করা হয় ড. কাজী খলিকুজ্জামানকে। বৃহস্পতিবার কমিটির প্রথম বৈঠক ছিল।






মন্তব্য চালু নেই