মেইন ম্যেনু

ডেসটিনির এমডির অন্তর্বর্তীকালীন জামিন

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা অর্থ পাচার মামলায় ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিনের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

বুধবার বিকেলে হাইকোর্টের বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন।

আদালতে রফিকুল আমিনের পক্ষে শুনানি করেন, ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নজিবুর রহমান। দুদকের পক্ষে আইনজীবী মো. খুরশীদ আলম খান শুনানি করেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল নজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১২ সালের ৩১ জুলাই অর্থ পাচার আইনে কলাবাগান থানার দুটি মামলায় রফিকুল আমিন ও মোহাম্মদ হোসেন নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে তাদের কারাগারে পাঠানো হয়।

ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেশন (এমএলএম) ও ট্রি-প্ল্যানটেশন প্রকল্পের নামে গ্রাহকদের কাছ থেকে সংগৃহীত অর্থ পাচারের ‘প্রমাণ’ পেয়ে দুদকের উপ-পরিচালক মো. মোজাহার আলী সরদার ও সহকারী পরিচালক মো. তৌফিকুল ইসলাম মুদ্রা পাচার প্রতিরোধ আইনে দুটি মামলা করেন।

মামলা দুটিতে মোট সাড়ে ৩ হাজার কোটি টাকা আত্মসাত করে পাচারের অভিযোগ আনা হয়। এরমধ্যে ট্রি-প্ল্যানটেশন প্রকল্প থেকে ২ হাজার ৩৭৫ কোটি টাকা এবং এমএলএম অ্যাকাউন্ট থেকে ১ হাজার ৯৩৫ কোটি টাকা সরানোর অভিযোগ করা হয়েছে আসামিদের বিরুদ্ধে।






মন্তব্য চালু নেই