মেইন ম্যেনু

ড. ওয়াজেদ মিয়ার ৮ম মৃত্যুবার্ষিকী আজ

খ্যাতিমান পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার অষ্টম মৃত্যুবার্ষিকী আজ (মঙ্গলবার)। এ উপলক্ষে রাজধানীতে আওয়ামী লীগ ও এর অন্যান্য সহযোগী সংগঠনগুলোর উদ্যোগে দোয়া-মিলাদ ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

দিনটি উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে ঢাকা মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়া ১৯৪২ সালের ১৬ ফেব্রুয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলায় ফতেপুর গ্রামে জন্মগ্রহণ করেন। মরহুম আবদুল কাদের মিয়া ও মরহুমা ময়জান নেছার ছেলে ড. ওয়াজেদ মিয়া ‘সুধা মিয়া’ নামেই অধিক পরিচিত ছিলেন।

১৯৬৭ সালের ১৭ নভেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় মেয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। তাদের এক ছেলে ও এক মেয়ে রয়েছেন।

ড. ওয়াজেদ মিয়া ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নৃশংস হত্যাকাণ্ডের পর দীর্ঘ সাতবছর নির্বাসিত জীবন কাটান। ২০০৯ সালের ৯ মে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।






মন্তব্য চালু নেই