মেইন ম্যেনু

ঢাকাই চলচ্চিত্রে নাম্বার ওয়ানের দৌড়ে কে এগিয়ে

ঢাকাই চলচ্চিত্রে নাম্বার ওয়ান নায়িকার তকমাটা দখলে রেখেছেন মাহিয়া মাহি। তবে জাজের সঙ্গে বিচ্ছেদের পর কেউ কেউ মনে করছেন মাহির আসনটি দখলে নেবে অন্য কোনো নায়িকা। কে হতে পারেন সেই নাম্বার ওয়ান? এ প্রশ্নের উত্তর খুঁজতে ব্যস্ত হয়ে পড়েছেন অনেকে।

সেরা নায়িকা হওয়ার সম্ভাব্য তালিকায় রয়েছেন আঁচল, পরী মনি, ববিসহ কয়েকজন। এদিকে মাহির বিকল্প হিসেবে জাজও হাজির করেছে দুই নতুন মুখ নুসরাত ফারিয়া ও জোলিকে। অন্যদিকে মাহিও ব্যস্ত হচ্ছেন নতুন চলচ্চিত্র ও নতুন প্রযোজনা প্রতিষ্ঠান নিয়ে। আর অপু বিশ্বাসও মাঝে-মধ্যে ঝলসে উঠছেন। সব মিলিয়ে নায়িকাদের নিয়ে বেশ সরগরম চলচ্চিত্র অঙ্গন।

ঢালিউডে সেরা নায়িকা হওয়ার এই লড়াইটা শুরু হতে পারে আসছে ঈদুল ফিতরে— এমনটাই মনে করছেন দর্শক ও চলচ্চিত্রবোদ্ধারা। ঈদকে উপলক্ষ করে লড়াইয়ে মুখোমুখি হতে যাচ্ছেন চার নায়িকা। এদের মধ্যে রয়েছেন মাহিয়া মাহি, পরী মনি, বিদ্যা সিনহা মিম ও অপু বিশ্বাস।

গত দুই বছর মাহির তোপের মুখে সেরা নায়িকার আসনটি ছেড়ে দিতে হয়েছে অপুকে। টানা দুই বছর সেরা নায়িকা হিসেবে রাজত্ব করছেন মাহিয়া মাহি। এবার মাহির আসনটিতে ধাক্কা দিতে পারেন পরী মনি। এর কারণ হিসেবে মাহির বিতর্কিত ইমেজকে দায়ী করছেন অনেকে।

এই ঈদেই মুক্তি পাচ্ছে এস এ হক অলিক পরিচালিত ‘আরো ভালোবাসবো তোমায়’ চলচ্চিত্রটি। এতে ঢালিউড কিং শাকিব খানের সঙ্গে জুটি গড়েছেন পরী। এই সিনেমার মাধ্যমেই মাহিকে সরিয়ে পরী মনি হতে পারেন নাম্বার ওয়ান নায়িকা— এমন কথা শোনা যাচ্ছে এফডিসিতে।

অন্যদিকে শীর্ষ নায়িকার আসনটি খুব সহজে ছেড়ে দেবেন না মাহিয়া মাহি। এই ঈদেও পর্দায় থাকছেন তিনি। জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে সম্পর্কে ছেদ ঘটলেও জাজের মাধ্যমেই পর্দায় হাজির হচ্ছেন মাহি।

এই ঈদেই মুক্তি পেতে পারে জাজ ও কলকাতার এসকে মুভিজের যৌথ প্রযোজনার সিনেমা ‘অগ্নি-২’। বিগ বাজেটের এই ছবিটিতে মাহিকে এ্যাকশন ও রোমান্টিক রূপে দেখবেন দর্শক।

ঈদের লড়াইয়ে মুখোমুখি হচ্ছেন আরও দুই নায়িকা। এদের মধ্যে রয়েছেন অপু বিশ্বাস ও বিদ্যা সিনহা মিম। অপু বিশ্বাসকে সরিয়ে দিয়েই মাহি ঢাকার চলচ্চিত্রে শীর্ষ নায়িকার তকমাটা দখলে নিয়েছিলেন। গেল কয়েক বছর ধরেই নিজেকে মেলে ধরতে পারছেন না অপু।

এবারের ঈদে মুক্তি পেতে যাচ্ছে অপু বিশ্বাস অভিনীত ‘লাভ ম্যারেজ’ সিনেমাটি। এতে চিরচেনা শাকিবের সঙ্গেই জুটি হিসেবে দেখা যাবে অপুকে। তবে মাহির বিগ বাজেটের ‘অগ্নি-২’ ও পরী মনির গ্ল্যামারাস ‘আরো ভালোবাসবো তোমায়’ সিনেমার পাশে কতোটা দাঁড়াতে পারে অপুর ‘লাভ ম্যারেজ’ সেটিই এখন দেখার বিষয়।

ঈদের লড়াইয়ে ঢালিউডে আরও এক নায়িকাকে দেখা যাবে। টিভি অভিনেত্রী হিসেবে ব্যাপক পরিচিতি থাকলেও সিনেমায় খুব একটা দাঁড়াতে পারেন নি এ অভিনেত্রী। তিনি বিদ্যা সিনহা মিম। শুরুটা হয়েছিল হুমায়ুন আহমেদ নির্মিত ‘আমার আছে জল’ সিনেমার মাধ্যমে। এরপর ‘জোনাকীর আলো’ সিনেমায় নিজেকে বেশ খোলামেলাভাবেই প্রকাশ করেছিলেন। তবুও নায়িকা হিসেবে দর্শক গ্রহণ করেননি তাকে।

এবারের ঈদে মুক্তি পেতে যাচ্ছে মিম অভিনীত তন্ময় তানসেনের চলচ্চিত্র ‘পদ্ম পাতার জল’। এই সিনেমার মাধ্যমে ইমনের সঙ্গে জুটি গড়েছেন মিম। প্রত্নতাত্তিক গুরুত্বপূর্ণ একাধিক স্থানে সিনেমাটির শুটিং হয়েছে। মিমের প্রত্যাশা ভিন্ন রকম এক সিনেমা হিসেবে দর্শক গ্রহণ করবেন সিনেমাটি।

অন্যদিকে এস এ হক অলিকের ‘আরো ভালোবাসবো তোমায়’ সিনেমায় একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা ববি। ঈদে ববিও থাকছেন নায়িকাদের রেসে। মাহি, পরী মনি, অপু বিশ্বাস, মিম, ববি’র এই লড়াইয়ে জমে উঠবে ঢাকার চলচ্চিত্র।

দেখার অপেক্ষা এবারের ঈদে কে সফল হন। মাহির সামনে আসন টিকিয়ে রাখার চ্যালেঞ্জ। অন্যদিকে পরী মনি, অপু বিশ্বাস, মিম, ববির সামনে শীর্ষ নায়িকার আসন দখলের চ্যালেঞ্জ। এই লড়াইয়ে বিচারক হিসেবে থাকছেন সিনেমাপ্রেমীরা। এখন শুধু অপেক্ষা।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই