মেইন ম্যেনু

ঢাকায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের নিরাপত্তা দল

ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে নিরাপত্তা ও অন্যান্য বিষয় পর্যবেক্ষণ করতে ঢাকায় এসে পৌঁছেছেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) নিরাপত্তা প্রতিনিধি দল। ভারত থেকে জেট এয়ারওয়েজের একটি ফ্লাইট বুধবার সকাল ১১টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরন করে।

তিন সদস্যের প্রতিনিধিদলে আছেন ইসিবির নিরাপত্তা পরামর্শক সাবেক পুলিশ কর্মকর্তা রেগ ডিকাসন, পেশাদার ক্রিকেটারদের সংগঠনের প্রধান নির্বাহী ডেভিড ল্যাথারডেল ও ইসিবির ক্রিকেট পরিচালনা পরিচালক জন কার।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তা ছাড়াও ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ান হাইকমিশনের কর্মকর্তাদের সঙ্গেও সাক্ষাৎ করবে প্রতিনিধিদল। এ ছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি উচ্চপর্যায়ের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে পর্যবেক্ষক দলের।

এদিকে এ ব্যাপারে যথেষ্ট আশাবাদী বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী।, ‘ভারত হয়ে বাংলাদেশে আসছে প্রতিনিধিদল। তারা কেবল নিরাপত্তাব্যবস্থাই দেখবে নয়। ঢাকা ও চট্টগ্রামের দুই ভেন্যুও পর্যবেক্ষণ করবে। আমাদের আশা পজিটিভ কিছুই হবে।’

প্রসঙ্গত, আগামী ৩০ সেপ্টেম্বর দুই টেস্ট ও তিন ওয়ানডের সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ইংল্যান্ডের। এরই মধ্যে সূচিও ঘোষণা হয়ে গেছে।

কিন্তু গত ১ জুলাই হলি আর্টিজানে জঙ্গি হামলার পর সিরিজের ভবিষ্যৎ কিছুটা অনিশ্চিত হয়ে পড়ে। ফলে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় ইসিবি জানিয়েছিল, তারা বাংলাদেশে পর্যবেক্ষক দল পাঠাবে। সেই সুবাদেই আজ আসছে ইসিবি প্রতিনিধিদল।

পর্যবেক্ষণের পরই জানা যাবে ইংল্যান্ড দল বাংলাদেশ সফরে আসছে কি-না?






মন্তব্য চালু নেই