মেইন ম্যেনু

ঢাকায় প্রশংসিত ইরফান, সমালোচিত জিৎ!

ম্প্রতি ঢাকায় এসেছেন ভারতের জনপ্রিয় দুই তারকা। দুইজন পৃথকভাবে এসে পৃথক দু’টি বাংলাদেশি ছবির শুটিংয়ে অংশ নিয়েছেন। এর একজন হলো ইরফান খান আর অন্যজন জিৎ।

এদের মধ্যে ইরফান খান একাধারে হলিউড ও বলিউডের অত্যন্ত জনপ্রিয় একজন অভিনেতা। তিনি বলিউডের ‘বিল্লু’ থেকে শুরু করে হলিউডের ‘জুরাসিক ওয়ার্ল্ড’। অস্কার আসর মাত করা ‘লাইফ অব পাই’, ‘স্লামডগ মিলেয়নিয়ার’ অথবা নানা চলচ্চিত্র উৎসবে শোরগোল ফেলে দেওয়া ছবি দ্য লাঞ্চবক্স’ এ অভিনয় করেছেন।

অন্যদিকে জিৎ কলকাতার সুপারস্টার। কলকাতার বাইরে তার অন্য কোন দেশের ছবি করার অভিজ্ঞতা নেই। তবে এবারই প্রথম বাংলাদেশের সাথে কাজ করছেন। এ জন্য তিনি সম্প্রতি এসেছিলেন ঢাকায়। অংশ নিয়েছেন যৌথ প্রযোজনার ছবি ‘বাদশা’তে।

অপরদিকে ইরফান খান অংশ নিয়েছেন মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ ছবির শুটিংয়ে। এখনও তিনি ঢাকাতেই অবস্থান করছেন। অন্যদিকে টানা পাঁচদিন শুটিং শেষে ঢাকা ছেড়েছেন জিৎ।

এদিকে ইরফান খান ও জিৎকে নিয়ে এখন ঢাকায় চলছে আলোচনা সমালোচনা। এরমেধ্যে আলোচনায় আছেন ইরফান খান। আর সমালোচিত হয়েছেন জিৎ। কেন?

জানা গেছে, ইরফান খান ঢাকায় আসার পর থেকে বিভিন্ন গণমাধ্যমের সাথে খোলা মেলা আলোচনা করেছেন। ইরফান খানও বেশ হাসি-খুশি ভাবে বাংলাদেশের সাংবাদিকদের সময় দিচ্ছেন, কথা বলছেন। সেই সাথে তিনি সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তরও দিয়েছেন। এ জন্য অনেকেই এক বাক্যে ইরফান খানকে অসাধারণ একজন মানুষ বলেই উল্লেখ করছেন।

অন্যদিকে জিৎ এর সাথে বহু চেষ্টা তদ্বির করেও বাংলাদেশের অনেক বাঘা বাঘা গণমাধ্যমও দেখা করতে পারেননি। অর্থাৎ জিৎ অজানা কোন কারণে এদেশের সাংবাদিকদের এড়িয়ে গেছেন। যদিও বলা হয়েছিলো, জিৎকে নিয়ে একটি সংবাদ সম্মেলন করা হবে। কিন্তু তা না করেই সাংবাদিকদের না জানিয়ে ঢাকা ছেড়েছেন জিৎ! আর এ নিয়ে চলছে দারুণ সমালোচনা।






মন্তব্য চালু নেই