মেইন ম্যেনু

ঢাকা-আরিচা মহাসড়কে ধীর গতিতে চলছে গাড়ি

যানবাহনের অতিরিক্ত চাপ ও বৃষ্টির কারণে ঢাকা-আরিচা মহাসড়েকে চরম ভোগান্তির শিকার হচ্ছেন ঈদে ঘরমুখো হাজারো মানুষ। ধীরগতি ও বিভিন্ন পয়েন্টে থেমে থেমে যানজট সৃষ্টি হওয়ার কারণে যাত্রীদের এ ভোগান্তি।

যাত্রীদের অভিযোগ, গাবতলী থেকে পাটুরিয়া ঘাটে পৌঁছতে একেকটি যানবাহনের সময় লাগছে ৫ থেকে ৬ ঘণ্টা। ঢাকা-আরিচা মহাসড়কে মঙ্গলবার সকাল ১০টার পর থেকে যানবাহনের চাপ বাড়তে থাকে।

দূরপাল্লার যানবাহনের চেয়ে পোশাক শ্রমিকদের বহনকারী কাটা লাইনের বাসের চাপ বেশি। এছাড়া রয়েছে মাইক্রোবাস, প্রাইভেটকারের চাপও। অতিরিক্ত যানবাহনের পাশাপাশি সকাল থেকেই দফায় দফায় বৃষ্টি হচ্ছে। এ কারণে যানবাহনগুলো দ্রুতগতিতে চলতে পারছে না।

পরিবহন চালক ও যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গাবতলী থেকে বের হওয়ার পর সাভার ও নবীনগর এলাকায় তীব্র যানজটে পড়তে হচ্ছে। এছাড়া অতিরিক্ত চাপের কারণে পুরো মহাসড়কেই যানবাহনের ধীরগতি রয়েছে।

মানিকগঞ্জ বাসস্ট্যান্ড, বানিয়াজুরি, বরংগাইল, উথলী, টেপড়া এলাকায় থেমে থেমেই যানজটের সৃষ্টি হচ্ছে। যানবাহন সু-শৃঙ্খল রাখতে এসব পয়েন্টে পুলিশি তৎপরতা ছিল চোখে পড়ার মতো।

এদিকে, মহাসড়কে যানবাহনের চাপ থাকলেও, যানজট নেই পাটুরিয়া ফেরিঘাটে। বড় ধরনের ভোগান্তি ছাড়াই ফেরি পারাপার হতে পারছেন যাত্রীরা। লঞ্চ ঘাটে সকাল থেকেই ছিল উপচে পড়া ভিড়। ছোট বড় ১৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির ডেপুটি জেনারেল ম্যানেজার শেখ মোহাম্মদ নাসিম।






মন্তব্য চালু নেই