মেইন ম্যেনু

ঢাকা মহানগর আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে দলটি। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার এ কমিটি দুটি অনুমোদন করেন।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার দুপুরে পূর্ণাঙ্গ কমিটি দুটি ঘোষণা করা হয়।

ঢাকা মহানগর (উত্তর) আওয়ামী লীগ কার্যনিবাহী সংসদ (২০১৬-২০১৯)

ঢাকা মহানগর উত্তরের সভাপতি করা হয়েছে আলহাজ্ব এ কে এম রহমত উল্লাহকে ও সাধারণ সম্পাদক করা হয়েছে সাদেক খানকে।

এছাড়া সহ-সভাপতি করা হয়েছে শেখ বজলুর রহমান, আসাদুজ্জামান খান কামাল (এমপি), আসলামুল হক (এমপি), আজিজুর রহমান বাচ্চু, মো. নাজিম উদ্দিন, জাহানারা বেগম, মফিজ উদ্দিন আহম্মেদ, খন্দকার রফিকুর রহমানকে।

এ কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদকের পদ পেয়েছেন- এস এম মান্নান কচি, কাদের খান ও হাবিব হাসান।

আইন বিষয়ক সম্পাদক হয়েছেন অ্যাড. মোশারফ হোসেন। কৃষি বিষয়ক সম্পাদকের পদ পেয়েছেন এম এ এম রাজু আহমেদ। আনোয়ার হোসেন মজুমদার পেয়েছেন তথ্য ও গবেষণা সম্পাদকের পদ।

এছাড়া ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদকের পদ পেয়েছেন এস এম মাহবুব আলম, দপ্তর সম্পাদক এম সাইফুল্লাহ সাইফুল, ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব সুফী সুলতান আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মিজানুর রহমান মিজান, বন ও পরিবেশ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস এম তোফাজ্জল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাজমুল আনাম ভুঁইয়া, মহিলা বিষয়ক সম্পাদক মেহেরুন্নেসা মেরী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আবুল কাশেম খান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল গফ্ফার, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিল্প ও বাণিজ্য সম্পাদক এ জাফর নিজামী, শ্রম বিষয়ক সম্পাদক মো. বরকত খান, সাংস্কৃতিক সম্পাদক ইকবাল খান চৌধুরী ও স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকের পদ পেয়েছেন কর্নেল ডা. কানিজ ফাতেমা (অব.)।

নতুন কমিটিতে সাংগঠনিক সম্পাদকের পদ পেয়েছেন আলহাজ্ব ফকির মহিউদ্দিন আহমেদ, মোক্তার সরদার ও জহিরুল হক জিল্লু। সহ-দপ্তর সম্পাদকের পদ পেয়েছেন শাহরুখ খান মিরাজ। সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদকের পদ পেয়েছেন মো. আজিজুল হক রানা এবং কোষাধ্যক্ষ হয়েছেন মো. ওয়াকিল উদ্দিন

এ কমিটির সদস্যরা হলেন- মো. ওসমান গনি, আব্বাস উল্লাহ শিকদার, অ্যাড. মোজাম্মেল হক, বীর মুক্তিযোদ্ধা সফিউদ্দিন, মো. লিয়াকত আলী, রাবেয়া আক্তার ডলি, এ কে এম দেলোয়ার হোসেন, শেখ মজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আহম্মদ পাইন, অ্যাড. মাহাবুব আলী, হাজী আব্দুল বাতেন, কাজী আবুল কালাম আজাদ, আলহাজ্ব মো. ইসরাফিল আশরাফ, অধ্যাপক এম. এ. হামিদ (বীর মুক্তিযোদ্ধা), আলহাজ্ব মুজিব সারোয়ার মাসুম, আলহাজ্ব এম. এ. সেলিম খান, এম এ হান্নান, হাজী মো. বশির উদ্দিন আহম্মেদ, রফিকুল ইসলাম বেপারী, হাজী আব্দুল ওয়াসেক, আবুল কাশেম, মো. আমির হোসেন মোল্লা (শাহ আলী), মো. আব্দুল গফুর মিয়া, মো. আইয়ুব আকরাম মুকুল, মো. আফছার উদ্দিন খান, মো. মিজানুর রহমান (চাঁন), বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সাচ্চা, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আল আজাদ মাস্টার, ইঞ্জি. মো. আনোয়ারুল ইসলাম (আনোয়ার), ডা: মামুন আল মাহতাব (স্বপ্নীল), ইঞ্জি: সালাম চৌধুরী, আলহাজ্ব ইসমাইল হোসেন।

উপদেষ্টা পরিষদে রয়েছেন- কামাল আহমেদ মজুমদার (এমপি), অ্যাডভোকেট সুরুজ্জামান সরদার, মুকুল চৌধুরী, আব্দুল আউয়াল সিদ্দিকী, ফয়েজ উদ্দিন মিয়া, ডা. এইচ. বি ইকবাল, পীরজাদা সৈয়দ দেলোয়ার হোসেন, অ্যাড. খন্দকার মেহবুব আলম, মেয়র আনিসুল হক।






মন্তব্য চালু নেই