মেইন ম্যেনু

ঢাবিতে স্নাতক প্রথমবর্ষে ২০০ আসন বাড়ছে

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য বিভিন্ন বিভাগে মোট ২০০ আসন বাড়ানো হচ্ছে। এছাড়া নতুন একটি বিভাগ খোলা এবং তিনটি প্রোগ্রামও বাড়ানো হয়েছে। সব মিলিয়ে ঢাবিতে আগামী শিক্ষাবর্ষে আসন সংখ্যা বেড়ে দাড়ালো ৬ হাজার ৮০০ তে। ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক একথা জানিয়েছেন।

উপাচার্য বলেন, ‘‘আমরা বেশ কয়েকটি বিভাগ বাড়িয়েছি। কিন্তু এবছর কার্যক্রম শুরু হবে একটির। এছাড়া জাপানিজ ও চাইনিজ ভাষা শিক্ষার ওপর দুটি প্রোগ্রাম বাড়িয়েছি। এছাড়া কিছু কিছু বিভাগে আসনও বেড়েছে। সব মিলিয়ে ২০০ আসন বাড়ানো হয়েছে।’

ভর্তিচ্ছুরা আজ সোমবার থেকে আগামী ৭ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে ঢাবিতে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। রবিবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা আগামী ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে।

এতে আরও বলা হয়েছে, আগামী ২৩ সেপ্টেম্বর খ-ইউনিট, ২৪ সেপ্টেম্বর চ-ইউনিট, ৩০ সেপ্টেম্বর গ-ইউনিট, ২১ অক্টোবর ক-ইউনিট, ২৮ অক্টোবর ঘ-ইউনিট এবং ১ অক্টোবর চ-ইউনিট (অংকন) এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার জন্য আবেদন করতে খরচ হবে ৩৫০ টাকা।
ভর্তির আবেদন ও ভর্তি সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া বিজ্ঞপ্তির মাধ্যমে পরবর্তী সময়ে বিস্তারিত তথ্য জানানো হবে।






মন্তব্য চালু নেই