মেইন ম্যেনু

ঢাবি ভর্তি পরীক্ষা : প্রতি আসনে লড়বে ৪৪ জন

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় ছয় হাজার ৮০০ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে তিন লাখ দুই হাজার ৪৮৯টি, যার ফলে প্রতি আসনে ৪৪ দশমিক ৪৮ জন ভর্তিচ্ছু। বুধবার রাত ১২টায় ভর্তির আবেদনের সময় শেষ হয়েছে।

বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ভর্তি অফিস সূত্রে জানা গেছে, ক-ইউনিটের এক হাজার ৬৮০টি আসনের বিপরীতে ৯১ হাজার ৯৩২ জন, খ-ইউনিটের দুই হাজার ২৪১টি আসনের বিপরীতে ৩৫ হাজার ৬৬ জন, গ-ইউনিটের এক হাজার ১৭০টি আসনের বিপরীতে ৪৩ হাজার ৬৪ জন, ঘ-ইউনিটের এক হাজার ৪৪০টি আসনের বিপরীতে এক লাখ ১৫ হাজার ৮০৮ জন এবং চ-ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে ১৬ হাজার ৬১৯ জন আবেদন করেছে।

ব্যাংক সার্ভিস চার্জ ও অনলাইন সার্ভিস ফি সহ নির্ধারিত ভর্তি পরীক্ষার ফি ৩৫০ টাকা জমা দেয়ার শেষ তারিখ বৃহস্পতিবার শেষ হচ্ছে। প্রবেশপত্র ডাইনলোড করা যাবে ‘খ’ ও ‘চ’ ইউনিট ১১ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত ও ‘ক’, ‘গ’, ‘ঘ’ ইউনিট ১৫ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত।

উল্লেখ্য, খ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৩ সেপ্টেম্বর, চ-ইউনিটের ভর্তি পরীক্ষা সাধারণ জ্ঞান ২৪ সেপ্টেম্বর, গ-ইউনিটের ভর্তি পরীক্ষা ৩০ সেপ্টেম্বর, ক-ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ অক্টোবর, ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর এবং চ-ইউনিটের ভর্তি পরীক্ষা অংকন ১ অক্টোবর অনুষ্ঠিত হবে।

পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে ক্যালকুলেটর, মোবাইল ফোন বা টেলিযোগযোগ করা যায় এমন ইলেকট্রনিক ডিভাইস/যন্ত্র সর্ম্পূণ নিষিদ্ধ থাকবে। ভ্রাম্যমাণ আদালত পরীক্ষার সময় দায়িত্ব পালন করবে।






মন্তব্য চালু নেই