মেইন ম্যেনু

তথ্যমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পদত্যাগ দাবি করে বিএনপি বলছে, এই সকল ইনুরাই বঙ্গবন্ধুকে উৎখাত করতে সশস্ত্র সংগ্রাম করেছে। তারাই আজ দেশে সন্ত্রাসের রাজনীতি শুরু করেছ।

১৯৭৫ এর আগস্টে বঙ্গবন্ধুকে হত্যার সময়ে তথ্যমন্ত্রী হাসানুল ইনুকে তার ভূমিকা স্পষ্ট করতে বলেছে বিএনপি। দলটি বলছে, ইনুকে ওই সময়ে তার ভূমিকা স্পষ্ট করতে হবে। অন্যথায় সরকারের মন্ত্রিসভা থেকে তার পদত্যাগ করা উচিত।

সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন এসব কথা বলেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার একটি বক্তব্য নিয়ে তথ্যমন্ত্রীর প্রতিক্রিয়ার জবাবে এ সংবাদ সম্মেলন করা হয়।

বিএনপির মুখপাত্র বলেন, শেখ হাসিনা তাঁর মন্ত্রিসভায় এমন লোকদের নিয়োগ দিয়েছেন, যারা তাঁর পিতার চামড়া দিয়ে ডুগডুগি বাজাতে চেয়েছিল। এই ইনুরাই শেখ মুজিবের সরকারকে উৎখাত করতে সশস্ত্র সংগ্রাম করেছে।

আসাদুজ্জামান রিপন বলেন, দু’দিন আগে বিএনপির চেয়ারপারসন দেশের অবরুদ্ধ গণতন্ত্রের বন্ধ কপাট খুলে দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। সরকারের একজন মন্ত্রী নিজের মন্ত্রিত্ব টিকিয়ে রাখতে চেয়ারপারসনের বক্তব্য খণ্ডন করে তার স্বভাবসুলভ কটু কথা বলেছেন।

নিজেকে প্রচারে রাখতে ও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের জন্যই ইনুর মতো মন্ত্রীরা এসব কথা বলেন বলে মন্তব্য করেন বিএনপির মুখপাত্র।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান, এএসএম আবদুল হালিম, দলের আইন বিষয়ক সম্পাদক জিয়াউর রহমান খান, কেন্দ্রীয় নেতা আবদুল লতিফ জনি, শামীমুর রহমান, আবদুস সালাম আজাদ প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই