মেইন ম্যেনু

বেরোবিতে প্রতিমন্ত্রী পলক

“তথ্য প্রযুক্তিতে দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করছে সরকার”

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন ‘বাংলাদেশ প্রযুক্তিতে নানাভাবে এগিয়ে যাচ্ছে। তথ্য-প্রযুক্তিতে দক্ষ জনশক্তি তৈরির জন্য প্রোগ্রামিংসহ বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে কাজ করছে সরকার। এমনকি ২০২১সালে ওয়াল্ড কংগ্রেস অব ইনফরশেমন টেকনোলজির আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যাগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন ‘আজকের তরুণরাই ডিজিটাল বাংলাদেশ গড়বে। এজন্য প্রযুক্তিতে এগিয়ে যেতে হবে তরুণ প্রজন্মকে। বাংলা, ইংরেজি, গণিতের মতোই প্রযুক্তি শিক্ষায় ছোটবেলা থেকেই গুরুত্ব দিতে হবে। বেশি বেশি প্রযুক্তির চর্চা করতে হবে।’ তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের চিত্র তুলে ধরে বলেন, এই সরকার শিক্ষা ও প্রযুক্তিতে উন্নয়নের লক্ষ্যে বিনামূল্যে বই বিতরণ, স্কুলে স্কুলে কম্পিউটার, ল্যাপটপ বিতরণসহ নানা কার্মকান্ড পরিচালনা করছে। আগামী দিনে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ডিজিটাল ক্লাস রুম নির্মাণের প্রক্রিয়া চলছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. তাজুল ইসলাম, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল প্রমুখ। পরে প্রোগ্রামিং ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি।

উল্লেখ্য, রংপুর বিভাগের বিভিন্ন স্কুল ও কলেজ এর ছাত্রছাত্রীদের অংশগ্রহণে সকাল ৯টা থেকে শুরু হয় প্রোগ্রামিং ও কুইজ প্রতিযোগিতা। স্থানীয়ভাবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এই প্রতিযোগিতার সার্বিক আয়োজন করে।






মন্তব্য চালু নেই