মেইন ম্যেনু

তদন্তে খুব কাছাকাছি চলে এসেছি : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হোসেনি দালানে শিয়া সম্প্রদায়ের ওপর বোমা হামলার তদন্ত আইনশৃঙ্খলা বাহিনী খুব দক্ষভাবে কাজ করে যাচ্ছে। কারা এ হামলা ঘটিয়েছে, কেন ঘটিয়েছে তদন্তে আমরা তার খুব কাছাকাছি চলে এসেছি। কিছু দিনের মধ্যে এসব বিষয় খুব খোলাসা করে বলা হবে।

শনিবার দুপুরে ঢাকা মহানগর নাট্যমঞ্চে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের জাতীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে প্রদান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হোসেনি দালান এলাকায় শত বছর ধরে শিয়া-সুন্নি সম্প্রদায় শান্তিতে বসবাস করে আসছে। সরকারকে বিব্রত করতেই এই বোমা হামলা ঘটনা হয়েছে।

বোমা হামলার ঘটনায় আইএসের দায় স্বীকার নিয়ে ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’ এর বক্তব্য প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’ কি বলল তাতে আমাদের কিছু আসে যায় না। আইএসের আসল ওয়েব সাইটে এ ধরনের কিছু বলা হয়নি বলে মন্তব্য করেন তিনি।

মন্ত্রী আরো বলেন, দেশকে অস্থিতিশীল করতেই দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে।

এর আগে আলোচনা সভায় অংশ নিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশের সংবিধানে মানবাধিকার বিষয়ে সুস্পষ্ট ঘোষণা রয়েছে। শেখ হাসিনার সরকার মানবাধিকারের জন্য কাজ করে যাচ্ছে।

মানবাধিকার কাউন্সিলের চেয়ারম্যান ড. ফরিদ উদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় কী-নোট উপন্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগের সহযোগী অধ্যাপক এ বি এম আবু নোমান।






মন্তব্য চালু নেই