মেইন ম্যেনু

তনু হত্যাকারীদের বিচার দাবিতে লন্ডনে মানববন্ধন

সোহাগী জাহান তনুর হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে লন্ডনভিত্তিক মানবাধিকার সংগঠন ‘ইউনিভার্সাল ভয়েস ফর জাস্টিস’ ও ‘ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি ইউকে’।

শুক্রবার লন্ডনের আলতাব আলী পার্কের শহীদ মিনারের সামনে যৌথ উদ্যোগে মানববন্ধন হয়। মানববন্ধনে ব্রিটিশ বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা, সাংবাদিক, মানবাধিকারকর্মী, আইনজীবীসহ বিভিন্ন পেশাজীবীরা ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশে আইনের শাসন না থাকায় তনুরা বর্বর হত্যাকাণ্ডের শিকার হচ্ছে। একটি হত্যাকাণ্ডেরও সুষ্ঠু বিচার না হওয়ার কারণে হত্যাকারী ও ধর্ষণকারীরা বারবার একই ধরনের অপরাধ করার সাহস পাচ্ছে। রাষ্ট্র এই দায় থেকে মুক্তি পেতে পারে না। দেশের সরকারের উচিত জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা।

মানববন্ধন পরিচালনা করেন ইউনিভার্সাল ভয়েস ফর জাস্টিসের চেয়ারম্যান এম সাঈদ বাকি। এ সময় বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার তারিক বিন আজিজ, প্রবীণ সাংবাদিক নজরুল ইসলাম বাসন, ব্যারিস্টার নাজির আহমেদ, অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের বাংলাদেশের প্রতিনিধি সাংবাদিক আতাউল্লাহ ফারুক, ব্যারিস্টার বদরে আলম দিদার, ইউনিভার্সাল ভয়েস ফর জাস্টিসের ভাইস চেয়ারম্যান সাংবাদিক মাহবুব আলী খানশূর, সাংবাদিক নূরে আলম বর্ষণ প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ২০ মার্চ সন্ধ্যা সাড়ে ৭টায় টিউশনি শেষে বাসায় ফেরার পথে সোহাগী জাহান তনুকে ধর্ষণ করে নৃশংসভাবে হত্যা করা হয়।






মন্তব্য চালু নেই