মেইন ম্যেনু

তনু হত্যার বিচার দাবিতে কুমিল্লায় মহাসড়ক অবরোধ

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের সম্মান দ্বিতীয় বর্ষের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর খুনিদের বিচার দাবিতে রোববার কুমিল্লা নন্দনপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে কয়েক হাজার শিক্ষার্থী।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে মহাসড়ক অবরোধ শুরু হয়েছে। শিক্ষার্থীরা টায়ার জ্বালিয়ে-মিছিল করে মহাসড়কে অবস্থান নেয়। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়। অবরোধে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

এদিকে, সকাল থেকে বিভিন্ন সংগঠন তনু হত্যাকারীদের বিচার দাবিতে নগরীর কান্দিরপাড়ে মানববন্ধন করেছে। এছাড়া নগরীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী বিক্ষোভ মিছিল করেছে। পুলিশ নগরীর পূবালী চত্বরে অবস্থান নিয়েছে। সেখানে প্রতিদিন বিভিন্ন সংগঠন বিক্ষোভ করতো।

ময়নামতি হাইওয়ে পুলিশের ওসি মাহবুবুর রহমান জানান, শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করেছে। এতে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। আমরা তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করছি।

নিহতের পরিবারের সূত্র জানায়, গত ২০ মার্চ সন্ধ্যায় টিউশনি করে বাসায় ফেরার পথে কুমিল্লা সেনানিবাস এলাকায় পাশবিক নির্যাতনের পর হত্যা করা হয় সোহাগী জাহান তনুকে। ২১ মার্চ নিহতের বাবা ইয়ার হোসেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাতদের নামে হত্যা মামলা দায়ের করেন। হত্যাকাণ্ডের ৭ দিনেও কাউকে গ্রেপ্তার বা হত্যার রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ।






মন্তব্য চালু নেই