মেইন ম্যেনু

তনু হত্যা বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

রাজশাহী ব্যুরো প্রধান: বাঁচবে হাজারো তনু, আমরা সবাই তনুর ভাই তনু হত্যার বিচার চাই এই স্লোাগানে রেখে তনু হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাজশাহী সম্মিলিত শিক্ষার্থী ফোরাম নামে একটি সংগঠন।

রোববার দুপুর ১২ টায় রাজশাহী সম্মিলিত শিক্ষার্থী ফোরাম’র ব্যানারে রাজশাহী নিউমার্কেটের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে মানববন্ধনে মিলিত হয়।

এসময় রাজশাহী সম্মিলিত শিক্ষার্থী ফোরামের আহ্বায়ক মোস্তাফিজ রকির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খাঁন, রাজশাহী টিভি জার্নালিস্ট এসোশিয়েসন এর সাধারণ সম্পাদক ও একুশে টেলিভিশনের রাজশাহী বিভাগীয় প্রতিনিধি বদরুল হাসান লিটন, সাধারণ শিক্ষার্থী রাকিন আবসার, তামিম সিরাজী, ¯িœগ্ধা, হালিমা খাতুন আখিঁ সুমাইয়া সারাহ মিষ্টি, সিজার, আশিক, জিসান, সাব্বির, টিংকু, তপু, মাহী এলাহী, ইউসুফ আলী মাহি, রিপনপ্রমূখ।

এসময় বক্তারা বলেন, ‘ধর্ষণ করে হত্যা শুধু তনুকে করেনি, ধর্ষণ করে হত্যা করা হয়েছে আমাদের নিরাপত্তাদানকারী বাহিনীকে। ধর্ষণ করে হত্যা করা হয়েছে আমাদের বিবেককে, ধর্ষণ করে হত্যা করা হয়েছে বাঙালির ১৬ কোটি মানুষকে। আমরা এই হত্যাকা-ের সুষ্ঠু বিচার দাবি করছি। বক্তরা আরও বলেন, অতিদ্রুত হত্যাকারীদের বিচারের আওতায় আনা না হলে শিক্ষার্থীদের নিয়ে রাজশাহীতে কঠোর কর্মসূচি পালন করা হবে বলে হুঁশিয়ারি দেন।

এদিকে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনুর হত্যার বিচার চেয়ে বিক্ষোভমিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ছাত্রমৈত্রীর।

সকাল ১০টায় সাহেববাজার জিরোপয়েন্টে রাকিন আবসার অর্নবের সভাপতিত্বে ও তামিম সিরাজীর সঞ্চালনায় বক্তব্য দেন, রাজশাহী জেলার সহসভাপতি রুবেল, নগরের দফতর সম্পাদক বিক্রম আদিত্য, মহানগরের রাজনৈতিক শিক্ষা ও গবেষণা সম্পাদক ওয়াসি সাইদ ছাত্র নেতা হিমু, জীবন, নাঈম, মিম, তুর্জ, ইমন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, আজকে দেশের খেলাধুলা নিয়ে যে পরিমাণ মাতামাতি করা হচ্ছে ঠিক তখনই একজন সাধারণ মেয়েকে ধর্ষণ ও হত্যা করা হয়েছে। অথচ এর বিরুদ্ধে কথা বলার জন্য কারো মানবিকতাবোধ জেগে উঠছে না। যা অত্যন্ত হতাশাজনক। এর জন্য দায়ী আজকের এই সমাজ ব্যবস্থা।

এ থেকে উত্তরণ ও নারীর প্রতি সহিংসতা রোধে এখন থেকেই আন্দোলন গড়ে তুলতে হবে। সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সাহেববাজার জিরো পয়েন্টে এসে শেষ হয় ।






মন্তব্য চালু নেই