মেইন ম্যেনু

তবুও সবার শীর্ষে তামিম-মুস্তাফিজ

টি-টোয়েন্টি বিশ্বকাপে মূল পর্বে টানা চার হারে বিদায় নিয়েছে বাংলাদেশ। ফলে খালি হাতে দেশে ফিরতে হয়েছে টাইগারদের। তবে দলের প্রাপ্তি শূন্য হলেও ব্যাট ও বল হাতে আলো ছড়িয়েছেন তামিম-মুস্তাফিজরা। বিশ্বকাপের প্রথম রাউন্ড, সুপার টেন, সেমিফাইনাল শেষে বাকি শুধু ফাইনাল ম্যাচ। আর এই টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসের তালিকায় সবার ওপরেই আছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। এছাড়াও ইনিংস সেরা বোলার হিসেবে সবার ওপরেই কাটার মাস্টার মুস্তাফিজ।

আইসিসির পরিসংখ্যানে দেখা যায়, ছয় ম্যাচে ২৯৫ রান করে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকও তামিম। পাঁচ ম্যাচ খেলে ২৭৩ রান নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছেন ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি।

এছাড়াও টুর্নামেন্টের সবচেয়ে বেশি ছয়ের মার এসেছে তামিমের ব্যাট থেকে। ১৪টি ছয় হাকিয়ে তিনি এ তালিয়কায় সবার শীর্ষে রয়েছেন।

এদিকে চোটের জন্য টুর্নামেন্টের প্রথম চার ম্যাচে খেলা হয়নি বাংলাদেশের অন্যতম পেসার মুস্তাফিজুরের। অস্ট্রেলিয়া-ভারতের বিপক্ষে ছিল তার সামর্থ্যের ইঙ্গিত। ২০ বছর বয়সী মুস্তাফিজের সেরাটা আসে শেষ ম্যাচে। নিউজিল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচে ২২ রান দিয়ে ৫ উইকেট নেন এই তরুণ পেসার। যার মধ্যে চারটিই ছিল বোল্ড। আর এর সুবাধে ইনিংস সেরা বোলারের তালিকায় সবার শীর্ষে অবস্থান এই পেসারের।






মন্তব্য চালু নেই