মেইন ম্যেনু

তাইওয়ান সেনাবাহিনীর নতুন সাজ

আধুনিকীকরণের অংশ হিসেবে সেনাবাহিনীর বিশেষ শাখার জন্য নতুন পোশাক তৈরি করেছে তাইওয়ান সরকার। দেশটির সেনাবাহিনীর স্পেশাল ফোর্স ব্যবহার করবে এই নতুন পোশাক বা ইউনিফর্ম। স্পেশাল ফোর্সের সদস্যরা পরবেন বুলেটপ্রুফ ইউনিফর্ম আর মুখে থাকবে ব্যালাস্টিক মুখোশ। যা দেখে মনে হতে পারে কোনো হরর বা ভৌতিক ছবির ভিলেনের মতো।

তাইওয়ান সেনাবাহিনীর বিশেষ শাখার এই সদস্যদের দেখে স্টার ওয়ার্সের ক্লোন আর্মি ভাবার কোনো কারণ নেই। বাস্তবেই এই বিশেষ ফোর্স যুদ্ধে নামবে দেশের প্রয়োজনে। মূলত সম্মুখ সমরের কথা বিবেচনা করেই সেনা সদস্যদের জন্য এই নতুন পোশাক তৈরি করা হয়েছে।

army03-

শত্রুর খুব কাছাকাছি পৌঁছালে অনেক সময় ক্লোজ রেঞ্জ থেকে ছোড়া গুলি বা বোমার আঘাতে সেনারা নিহত হয়ে থাকে। এই পোশাক পরিহিত ও মুখে ব্যালাস্টিক মাস্ক (মুখোশ) থাকায় সৈনিকদের নিহত হওয়ার আশঙ্কা অনেক কম। পোশাকের বদৌলতে যে পরিমাণ গুলি ও রসদ সঙ্গে থাকবে বিশেষ শাখার এই সৈনিকরা তাতে লম্বা সময় মুখোমুখি যুদ্ধ করে শত্রুকে ঘায়েল করতে শতভাগ সফল হবে।

বিশেষ এই পোশাক ব্যবহারকারী সেনাদের মাধ্যমে ভয়ঙ্কর এক সেনা ইউনিটই হয়তো গড়ার সিদ্ধান্ত নিয়েছে তাইওয়ান সরকার। অবশ্য মার্কিন যুক্তরাষ্ট্র এমন ব্যালাস্টিক মাস্ক পরা ছোট একটা টিম বা দল পাঠিয়েছিল ইরাক ও আফগানিস্তান যুদ্ধে। সে তুলনায় অনেক ধাপ এগিয়ে তাইওয়ানের এই সেনারা।






মন্তব্য চালু নেই