মেইন ম্যেনু

তাদের ভাগ্যে কি থাকছে ?

রামাদেল ফ্যালকাও, ডি মারিয়া কিংবা করিম বেনজামা বিশ্বফুটবলে প্রতিষ্ঠিত তিন নাম। নিজেদের দিনে তাদেরকে টপকানোর সাধ্য কারো নেই। ম্যাচের ভাগ্য পাল্টে দিতে তাদের কোনো জুড়ি নেই। কিন্তু সদ্য শেষ হওয়া মৌসুমে তাদেরকে খুঁজে পায়নি ফুটবলবিশ্ব।

দল পাল্টে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমিয়েছিলেন অ্যাঙ্গেল ডি মারিয়া। রিয়াল মাদ্রিদ থেকে ৫৯ মিলিয়ন ইউরোতে ম্যানইউ শিবিরে নাম লিখান আর্জেন্টিনান এই তারকা। মৌসুমের শুরুতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারলেও মাঝপথে ও শেষদিকে ডি মারিয়াকে খুঁজে পাওয়া যায়নি। ২৪ ম্যাচে মাত্র ৪ গোল করেছেন মারিয়া। বাজে একটি মৌসুম কাটানোর পর এরই মধ্যে খবর রটেছে ম্যানচেস্টার ইউনাইটেডে থাকতে চাচ্ছেন না! তবে শুক্রবার বিবিসি স্পোর্টস জানিয়েছে ডি মারিয়া নিজ থেকেই ম্যানচেস্টার ইউনাইটেডে থাকতে চাচ্ছেন। তবে কিছুদিন আগে ডি মারিয়া সম্পর্কে ফন গাল বলেন, ‘ক্লাব প্রত্যেক খেলোয়াড়ের ট্রান্সফারের বিষয়ে তাদের নিজেদের মতামতের প্রাধান্য দিয়ে থাকে। সে যদি সিদ্ধান্ত নিয়ে থাকে সে চলে যাবে তাকে কেউ আটকাবে না। এমনকি আমিও না।’

মৌসুম শেষে অনেকেই বলেছিল ডি মারিয়ার সঙ্গে বনছে না ভ্যান গালের। ভ্যান গালও ডি মারিয়াকে দলে রাখা না রাখার ব্যাপারে নিজের সিদ্ধান্তের কথা জানাননি। পুরোটাই ছেড়ে দিয়েছেন মারিয়ার কোর্টে। ডি মারিয়া ম্যানইউতে থাকার ঘোষণা দেওয়ায় ফন গাল মারিয়াকে আরেকটি মৌসুম পাচ্ছেন। তবে এই মৌসুমে ডি মারিয়ার ভাগ্য পাল্টাবে কিনা তা সময়ই বলে দিবে।

এদিকে গত মৌসুমে মোনাকে থেকে ধারে খেলতে আসা রামাদেল ফ্যালকাওকে এই মৌসুমে না রাখার সিদ্ধান্ত নিয়েছে ম্যানইউ। তবে তাকে দলে নিতে বেশ আগ্রহ প্রকাশ করেছে চেলসির কোচ হোসে মরিনহো। মরিনহোর ভাষ্য, ‘ভ্যান গাল ফ্যালকাওকে ব্যবহার করতে পারেনি এবং তার প্রতিভাকে বের করে নিয়ে আসতে পারেনি। এজন্য চেলসিতে তাকে একান্ত প্রয়োজন।’ মরিনহোর বিশ্বাস বিশ্বমানের দল চেলসিতে সহজেই মানিয়ে নিতে পারবেন ফ্যালকাও।

নিজের পারফরমেন্স ও দলের সিদ্ধান্ত নিয়ে চিন্তায় পড়েছেন করিম বেনজামা। এখন রিয়াল মাদ্রিদে খেলছেন ফ্রান্সের স্ট্রাইকার বেনজামা। সম্প্রতি রিয়াল মাদ্রিদের দায়িত্ব নিয়েছেন বেনিতেজ। শুধু বেনিতেজই সমস্য না। সদ্য শেষ হওয়া মৌসুমে ফর্মহীনতায় ভুগেছেন বেনজামা। রোনালদো, রদ্রিগেজ ও বেলদের দাপটে মাঠে নামার সুযোগ বলতে গেলে পাননি বেনজামা। এজন্য চাইছেন ক্লাব পাল্টাতে। গোলডটকম জানিয়েছে, বেনজামার সাথে এরই মধ্যে কথাবার্তা শুধু করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যানইউর শীর্ষ কর্মকর্তা এড হুডহার্ড বেনজামাকে ৪০ মিয়িয়ন ইউরো অফারও করেছেন।






মন্তব্য চালু নেই