মেইন ম্যেনু

তামিমদের পরামর্শক হয়ে ক্রিকেটে ফিরছেন ইমরান খান

ক্রিকেট ছেড়েছেন ২৩ বছর আগে। পুরোদস্তুর রাজনীতিবিদ এখন। ১৯৯৬ সাল থেকেই রাজনীতিতে জড়িত। ক্রিকেট ছাড়লেও ক্রিকেট থেকে দূরে থাকতে পারেন না পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ইমরান খান। ক্রিকেটিয় কোনো অনুষ্ঠানে দাওয়াত পেলে ফেলতে পারেন না।

তবে আবারো মাঠে ফিরছেন তিনি কিন্তু খেলোয়াড় নয়, পরামর্শক হিসেবে। আসছে বছরের ৪ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক পাকিস্তান সুপার লীগের (পিএসএল) প্রথম আসর। সেখানে পেশোয়ার জালমির দলের পরামর্শক করা হয়েছে কিংবদন্তি ইমরান খানকে।

রাজনীতির কারণে খুব একটা সময় পান না ইমরান খান। তাহলে তিনি খেলোয়াড়দের কিভাবে পরামর্শ দিবেন- এমন প্রশ্নের জবাবে ফ্রাঞ্চাইজি মালিক জাভেদ আফ্রিদি বলেন, ‘ব্যক্তিগতভাবে তিনি অনেক ব্যস্ত মানুষ। কিন্তু যখনই সময় পাবেন তখনই আমাদের জানাবেন তিনি। আমরা তখন তাকে নিয়ে আসবো।’

ইমরান খান তার ক্যারিয়ারে টি-টোয়েন্টি খেলেন নি। তাহলে তার পরামর্শ কতটুকু উপকার দিবে? আফ্রিদি বলেন, ‘টি-টোয়েন্টি না খেলাটা গুরুত্বপূর্ণ বিষয় নয়। তিনি পাকিস্তানের একমাত্র বিশ্বকাপজয়ী অধিনায়ক। পাকিস্তানের অন্য কেউ তার মতো এত ভাল ক্রিকেট বোঝে না। তার নির্ভিক মানসিকতা ও প্রতিযোগিতামূলক মনোভাব আমাদের দলকে অনেক উজ্জীবিত করবে বলে আশা করি।’

পেশোয়ার জালমির আইকন খেলোয়াড় হিসেবে থাকছেন শহিদ আফ্রিদি। বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবালও এ দলটিতে খেলবেন। দলের সাথে থাকলে তিনিও ইমরান খানের পরামর্শ নেয়ার সুযোগ পাবেন।






মন্তব্য চালু নেই