মেইন ম্যেনু

তামিমের সঙ্গেই এমন কেন?

ওয়ানডে সিরিজে তামিম ইকবালকে ধাক্কা দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান রাইলি রুশো। কাগিসো রাবাদার বলে তামিম আউট হয়ে যাওয়া পর উল্লাস করতে গিয়ে তামিমকে ধাক্কা দেন রাবাদা। পরে দোষী সাব্যস্ত হওয়ায় ম্যাচ ফির ৫০ শতাংশ কাটা যায় রুশোর।

ওই ঘটনার পর টেস্ট সিরিজেও তামিমের সঙ্গে ঘটল একই ঘটনা। বুধবার প্রথম টেস্টের প্রথম সেশন শেষ। তামিম ইকবাল ড্রেসিং রুমের দিকে হাঁটতে শুরু করবেন। এমন সময় দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক ধাক্কা দিলেন তামিমকে। শুধু ধাক্কা দিয়েই ক্ষান্ত হননি প্রোটিয়া উইকেটরক্ষক। তিনি তামিমকে কুনুই দেওয়ারও চেষ্টা করেন।

ডি ককের এমন আচরণে মোটেই সন্তুষ্ট হতে পারেননি তামিম। তিনি আম্পায়ারকে বিষয়টি অবহিত করেন। তামিমকে শান্ত করতে ছুটে আসেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হাশিম আমলা। ছুটে আসেন ডেল স্টেইনও। স্টেইন তামিমের কাঁধে হাত রেখে কী যেন বলে শান্ত করার চেষ্টা করেন।

তবে প্রশ্ন হচ্ছে- তামিমের সঙ্গেই এমনটি হচ্ছে কেন? তামিমই কেন প্রতিপক্ষের টার্গেটে পরিণত হচ্ছেন?

বাংলাদেশ দলের অভিজ্ঞ ও আক্রমণাত্মক ব্যাটসম্যান তামিম। কিছুটা রগচটাও বটে। তাকে রাগিয়ে তুলে প্রতিপক্ষ ফায়দা লোটার চেষ্টা করছে। কিন্তু তামিম এবার আর তাদের সেই ফাঁদে পা দিচ্ছে না। যথেষ্ট ধৈর্য্য ও সংযমের পরিচয় দিচ্ছেন। এমন তামিমকেই তো প্রত্যাশা করেন ক্রিকেটপ্রেমীরা।






মন্তব্য চালু নেই