মেইন ম্যেনু

তামিম-জিয়া ছাড়াও বাকি মাস্টারমাইন্ডরা চিহ্নিত : স্বরাষ্ট্রমন্ত্রী

গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে জঙ্গি হামলার মূল হোতা কানাডা প্রবাসী তামিম ও সাবেক সেনা কর্মকর্তা জিয়াউল হক ছাড়া আরো বেশ কয়েকজন মাস্টারমাইন্ডকে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সম্প্রতি দেশে যারা জঙ্গি হামলা করেছে, তারা আগে ছিল শিবির, এখন জেএমবি, আনসারুল্লাহ বাংলা টিম, হুজি। এদের অর্থদাতা এক ও অভিন্ন। গুলশান হামলায় জড়িত মাস্টারমাইন্ডদের কয়েকজন অভ্যন্তরীণ (কারাগারে) আছেন, বাকিদের দ্রুত আটক করা হবে।

ইসলামের নামে জঙ্গি হামলাকারীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ইসলাম রক্ষার নাম করে রমজান মাসে যারা মানুষের গলা কেটে হত্যা করতে পারে, তারা মানুষ হতে পারে না।

দেশে আইএসের অস্তিত্বের প্রসঙ্গে তিনি বলেন, আমি টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত খুঁজে দেখেছি। কিন্তু দেশের কোথাও আইএস নামক কোনো দোকান, সংগঠনের নাম খুঁজে পাইনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাবেক সংস্কৃতি বিষয়ক সম্পাদক সালাউদ্দীন বাদল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসাইন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জি এম হামিদসহ অন্য নেতারা।






মন্তব্য চালু নেই