মেইন ম্যেনু

তারেক ঢাকায় পা দিলেই আ. লীগ নিশ্চিহ্ন হয়ে যাবে

বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে অর্থপাচার মামলায় ৭ বছরের কারাদণ্ডের রায়ের প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপির নেতাকর্মীরা।

‘ষড়যন্ত্রমূলক’ আখ্যা দিয়ে বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যায় নিউইয়র্ক স্টেট ও সিটি বিএনপি আয়োজিত এ সমাবেশে বক্তারা তারেক রহমানের বিরুদ্ধে মামলায় ৭ বছরের কারাদণ্ডের রায়ের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

বক্তারা বলেন, জাতীয়তাবাদী শক্তিকে দুর্বল করা এবং জিয়া পরিবারকে ধ্বংস করার যে চক্রান্ত চলছে, তারেকের মামলার রায় তারই একটি হীন পরিকল্পনা ও ষড়যন্ত্রের অংশ।

তারেক রহমান পরিছন্ন রাজনীতি করেন মন্তব্য করে তারা বলেন, সরকার তাকে ভয় পায়। তাই তিনি যেন রাজনীতিতে আসতে না পারেন, সেজন্যই তার নামে একের পর এক মিথ্যা মামলা দেয়া হচ্ছে।

তারেক রহমান যেদিন ঢাকার মাটিতে পা দেবেন সেদিন লাখ লাখ মানুষের ঢল নামবে। সেদিনই এদেশ থেকে আওয়ামী লীগ নিশ্চিহ্ন হয়ে যাবে, বলেও মন্তব্য করেন তারা।

গতকাল বৃহস্পতিবার সকালে মুদ্রাপাচার মামলায় নিম্ন আদালতের খালাসের রায় বাতিল করে বিএনপি নেতা তারেক রহমানকে সাত বছরের কারাদণ্ড ও ২০ কোটি টাকার অর্থদণ্ড দিয়েছেন হাইকোর্ট।

সেই সঙ্গে তারেকের বন্ধু ও ব্যবসায়িক অংশীদার গিয়াসউদ্দিন আল মামুনের সাত বছরের কারাদণ্ডও বহাল রাখা হয়েছে। তবে তাকে বিচারিক আদালতের দেয়া ৪০ কোটি টাকা অর্থদণ্ড কমিয়ে ২০ কোটি টাকা করা হয়েছে।

মামুনের আপিল খারিজ এবং দুর্নীতি দমন কমিশনের (দুদক) আপিল মঞ্জুর করে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার আলোচিত এ মামলার রায় ঘোষণা করে।

নিউইয়র্কে বিএনপি নেতারা আরও বলেন, মিথ্যা ও বানোয়াট মামলার রায় বাংলাদেশের ১৬ কোটি জনগণ কোনোদিন মেনে নেবে না। দেশের সকলস্তরের জনগণ এ রায়কে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

সমাবেশে সভাপতিত্ব করেন নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্যাহ মোহাম্মদ আতিকুর রহমান। সভা পরিচালনা করেন সাবেক ছাত্রনেতা ও নিউইয়র্ক সিটি বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু। বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ ও ফেনী জেলা বিএনপির উপদেষ্টা জসিম উদ্দিন ভূঁইয়া, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও তারেক পরিষদ চেয়ারম্যান আক্তার হোসেন বাদল, সাবেক ছাত্রনেতা ও নিউ ইয়র্ক স্টেট বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদ, নিউইয়র্ক সিটি বিএনপি’র সাধারণ সম্পাদক মো আশরাফ হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী, যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সভাপতি শফি আলম লাল, তারেক রহমান আন্তর্জাতিক পরিষদের সভাপতি জাহাঙ্গীর এম. আলম ও সাধারণ সম্পাদক রুহুল আমিন নাসির, মহিলা নেত্রী নিরা রাব্বানী, তারেক পরিষদের মহাসচিব ভিপি জসিম উদ্দিন, সিটি বিএনপির সহ-সভাপতি আলমগীর হোসেন মৃধা, নিউইয়র্ক স্টেট বিএনপির সহ-সভাপতি মো. আমিনুর রহমান খোকন, মো. আরিফুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম তুহিন, নিউইয়র্ক স্টেট যুবদল সাধারণ সম্পাদক রেজাউল আজাদ ভূঁইয়া, পেনসিলভেনিয়া বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও যুবনেতা সাইফুর খান হারুন ও ছাত্রনেতা নুরে আলম প্রমুখ।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই