মেইন ম্যেনু

তারেক রহমানের সাজার বিরুদ্ধে পর্তুগালে প্রতিবাদ সভা

জহুর উল হক, লিসবন (পর্তুগাল) থেকে : পর্তুগাল বি.এন.পি. এর উদ্যোগে ৩oজুন রোজ শনিবার পর্তুগালের রাজধানীর লিসবনে বাঙগালী অধ্যুসিত এলাকা রুয়া দা বেনফোরমোস এর ১৫oনং কাজাদা কাভিলায় এক প্রতিবাদ সভা এর আয়োজন করা হয়। জাতীয়তাবাদী দল বি.এন.পি. সভাপতি অলিউর রহমান চৌধুরী সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহিন উদ্দিন এর পরিচালনায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় ।

অর্থ পাচার মামলার রায়ের তীব্র সমালোচনা করে বক্তারা বলেন,যেই মামলায় তিনি আগেই খালাস পেয়েছেন সেই মামলায় তাঁকে সাজা দেয়া রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া আর কিছুই নয়। প্রতিবাদ সভায় বক্তারা আরো বলেন, জাতীয়তাবাদী শক্তিকে দূর্বল করা এবং জিয়া পরিবারকে ধ্বংস করার যে চক্রান্ত চলছে, তারেক রহমানের মামলার রায় তারই স্পস্ট প্রমাণ ।

২০০৯ সালের একটি অর্থপাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাত বছরের কারাদণ্ড এবং ২০ কোটি টাকার অর্থদণ্ড দিয়েছেন হাইকোর্ট। এর আগে এই মামলায় নিম্ন আদালত তারেক রহমানকে বেকসুর খালাস দিয়েছিলেন। সেই সঙ্গে গিয়াস উদ্দিন আল মামুনের সাত বছরের কারাদণ্ডও বহাল রাখা হয়েছে। তবে বিচারিক আদালতের দেওয়া তাঁর ৪০ কোটি টাকা অর্থদণ্ড কমিয়ে ২০ কোটি টাকা করা হয়েছে।

উক্ত প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন সিঃ সহ সভাপতি নজরুল ইসলাম শিকদার, , সহ সভাপতি মুক্তিযোদ্ধা এমদাদ ভূঁইয়া , সহ সভাপতি সালাউদ্দিন, সিঃ যুগ্ম সম্পাদক আবু ইউসুফ তালুকদার, যুগ্ম-সম্পাদক আমির সোহেল, পোর্ত বিএনপি সভাপতি কাজল আহম্মদ, মাতৃমনিজ জামে মাজিদের সভাপতি সোলেমান মিয়া, সিঃ নেতা ইয়াকুব, বিএনপি নেতা ইঞ্জিনিয়ার আরিফ মোল্লা, মোঃ সামছুদ্দিন হায়দার, ওমর ফারুক লিটন ,সানি আহম্মদ, আঃ ওয়াহিদ পারভেজ, নাজমুল হুদা ।






মন্তব্য চালু নেই