মেইন ম্যেনু

তালায় সুপার গ্লু মারায় রাবির ভাস্কর্য বিভাগের ক্লাস বন্ধ

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের প্রায় ১৩টি কক্ষের দরজার তালায় সুপার গ্লু আঠা লাগিয়েছে দুর্বৃত্তরা। এতে কক্ষে ঢুকতে না পারায় রবিবার ক্লাস করতে পারেনি বিভাগের শিক্ষার্থীরা।

খোঁজ নিয়ে জানা যায়, চারকলা অনুষদের অর্ন্তগত মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের প্রায় ৫টি শিক্ষকদের কক্ষ ও ৮টি শ্রেণীকক্ষের দরজার তালায় সুপার গ্লু আঠা লাগানো হয়েছে। তালা খুলতে না পারায় ক্লাসে ঢুকতে পারেনি শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, গার্ড থাকতে এ ধরনের ঘটনা কীভাবে ঘটে তা আমাদের বোধগম্য নয়। এ ধরনের ঘটনায় আমাদের ক্লাস বন্ধ থাকবে এটা কখনো আশা করা যায় না।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোস্তফা আনোয়ার বলেন, আমি সকালে বিভাগে এসে বিষয়টি জানতে পারি। কিন্তু এ ধরনের কাজ কে বা কারা করেছে বুঝতে পারছি না।

তবে গার্ড থাকা সত্বেও এই কক্ষগুলোতে সুপার গ্লু লাগানো কীভাবে সম্ভব হতে পারে এমন প্রশ্ন করলে তিনি বলেন, আসলে গার্ড আছে তবে খুবই স্বল্প পরিমাণে। ফলে তাদেরকে সব সময় পুরো চারুকলা অনুষদে সবসময় চলাফেরা করতে হয়।

কয়েকজন গার্ড জানান, কে বা কারা কখন এ কাজ ঘটিয়েছে তা আমরা জানি না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ খান বলেন, বিষয়টি আমাকে বিভাগ থেকে জানানো হয়। পরে আমি ওই বিভাগে গিয়ে শিক্ষকদের সঙ্গে নিয়ে তালা ভেঙ্গে ফেলি।






মন্তব্য চালু নেই