মেইন ম্যেনু

‘তাসকিনের অ্যাকশন বৈধ প্রমাণ হবেই’

একেবারেই কাছ থেকে তিনি দেখেছেন পেসার তাসকিন আহমেদকে। বলা যেতে পারে তাঁর গুরুই তিনি। বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং কোচ হিথ স্ট্রিক তাই মনে করেন, বোলিং অ্যাকশন পরীক্ষায় তাসকিন সহজেই উতরে যাবেন।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে তাসকিনের বিপক্ষে সন্দেহজনক বোলিং অ্যাকশনের অভিযোগ তুলেছেন দুই আম্পায়ার। তাই সোমবার ভারতের চেন্নাইয়ে পরীক্ষা দিতে যেতে হচ্ছে এই তরুণ পেসারকে।

শনিবার ধর্মশালায় এক সংবাদ সম্মেলনে হিথ স্ট্রিক তাসকিন প্রসঙ্গে বলেন, ‘যেকোনো বোলারের বিপক্ষে এমন অভিযোগ উঠলে স্বাভাবিক কারণেই সে কিছুটা হতাশ হবে। তাসকিন হয়তো কিছুটা হতাশ। তবে সে শতভাগ আশাবাদী এই অভিযোগ থেকে মুক্তি পাবে।’

জিম্বাবুয়ের সাবেক পেসারের বিশ্বাস তাসকিনের অ্যাকশন বৈধ, ‘আমি বাংলাদেশে কাজ করতে আসার পর থেকে শুরু করে এখন পর্যন্ত সব ফুটেজ দেখেছি। আমার কাছে মনে হয়েছে তাঁর অ্যাকশন বৈধ। তা ছাড়া তাঁর অ্যাকশনে কোনো পরিবর্তনও আসেনি। কোচিং স্টাফ এবং অন্যরাও দেখেছে। আমি তাঁর পক্ষ হয়ে কথাটা বলছি না, সত্যিকার অর্থেই আমার বিশ্বাস সে ঠিকভাবেই বল করছে।’

চেন্নাইতে পরীক্ষার পর সবার সংশয় দূর হয়ে যাবে বলেও মনে করেন হিথ স্ট্রিক, ‘আম্পায়াররা সন্দেহ প্রকাশ করেছে তাই আমরা তাদের সহযোগিতা করতে প্রস্তুত। তবে আমি বলব পরীক্ষার পর সব সংশয় দূর হয়ে যাবে, তসাকিন যে শুদ্ধভাবেই বোলিং করছে।






মন্তব্য চালু নেই