মেইন ম্যেনু

‘তাসকিন আমাদের সম্পদ, ওকে নিয়ে আমরা সতর্ক’

জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানিয়েছেন, লংগার ভার্সন ক্রিকেটের জন্যে তরুণ পেসার তাসকিন আহমেদকে যত্ন সহকারে পরিচর্যা করা হচ্ছে।

ইনজুরি তাসকিন আহমেদের নিত্যসঙ্গী। ক্যারিয়ারের শুরুর আগের থেকেই ইনজুরির সঙ্গে তার বন্ধুত্ব। যার প্রভাব পরেছে আন্তর্জাতিক ক্যারিয়ারেও। ওয়ানডে কিংবা টি-টোয়েন্টিতে জার্সি গায়ে জড়ানোর সুযোগ হলেও এখনো টেস্ট ক্রিকেটে তাসকিনের অভিষেক হয়নি। উদীয়মান এই ক্রিকেটারও মনে করেন টেস্ট ক্রিকেটই হচ্ছে আসল প্রতিযোগিতা। কিন্তু ইনজুরির কারণে এখনো তাসকিনের স্বপ্ন অধরা থেকে গেছে।

২০ বছরের এই ক্রিকেটারকে এখন যত্ন নিয়ে পরিচর্যা করছে বোর্ড। দ্রুত গতিতে এগুনোর চেয়ে স্বল্প গতিতে তাসকিনকে এগিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। খুব সতর্কও রয়েছেন কোচিং স্টাফরা।

বুধবার হাথুরুসিংহে তাসকিনকে নিয়ে বলেন, ‘আমাদের স্টাফদের খুব সতর্ক প্রচেষ্টা চলছে তাসকিনকে পুরোপুরি ফিট করে তোলার। বিশেষ করে একাডেমি স্টাফরা তাকে অনেক সময় দিচ্ছেন। স্টুয়ার্ট কার্পিনেন ও ব্রেট হার্প তাকে নিয়ে নিরলস পরিশ্রম করছে। বেশ সতর্কতা অবলম্বন করেই তাসকিনকে টেস্টের জন্য তৈরি করা হচ্ছে। মনে রাখতে হবে, ১৯-২০ বছর বয়সে ১৪০-১৪৫ কিমি গতিতে বল করা সহজ কাজ নয়। ও আমাদের সম্পদ। এজন্য ধীরে ধীরে ওকে প্রস্তুত করা হবে। আশা করছি থুব শিগগিরই সে টেস্ট ক্রিকেটের জন্য প্রস্তুত হয়ে উঠবে।’






মন্তব্য চালু নেই