মেইন ম্যেনু

তাসকিন ও সানির বোলিং অ্যাকশন বৈধ ঘোষণা

আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ের নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানী। আইসিসির পরীক্ষায় পাস করায় আন্তর্জাতিক ক্রিকেটে বল করায় কোনো বাধা রইল না এই দুজনের।

শুক্রবার বিকেল ৫টা ৫ মিনিটে আইসিসি তাদের অফিশিয়াল ওয়েবসাইটে জানায়, বোলিং অ্যাকশন সংশোধন করে পুনরায় পরীক্ষার পর তাসকিন ও সানীর বোলিং অ্যাকশন বৈধ প্রমাণিত হয়। আন্তর্জাতিক ক্রিকেটে তারা এখন বল করতে পারবেন।

এর আগে গত ৮ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেন ন্যাশনাল ক্রিকেট সেন্টারের গবেষণাগারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়েছিলেন তাসকিন-সানী। আজ সেটিরই ফল জানাল আইসিসি।

বৈধতা পাওয়ায় তাসকিনকে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজেই দেখা যাবে। কাল প্রথম দুই ওয়ানডের দল ঘোষণার সময়ই প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন, বোলিং অ্যাকশনে সবুজসংকেত পেলে তাসকিন ১৩ জনের স্কোয়াডে যোগ দেবেন।

ভারতে অনুষ্ঠিত গত টি-টোয়েন্টি বিশ্বকাপে একই সঙ্গে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ ওঠে তাসকিন ও সানীর বিরুদ্ধে। পরে ভারতের চেন্নাইয়ের পরীক্ষায় আম্পায়ারদের সন্দেহ সত্যি প্রমাণিত হয়। আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ের নিষেধাজ্ঞায় পড়েন দুজনই।






মন্তব্য চালু নেই