মেইন ম্যেনু

তাহিরপুরে ইউপি নির্বাচনে বিএনপির কান্ডারী ও আ.লীগের নৌকার মাঝি যারা

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, তাহিরপুর (সুনামগঞ্জ) : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ইউনিয়নে প্রধান দু-দলের চেয়ারম্যান প্রার্থী মনোনীত করা হয়েছে। র্দীঘ এক মাস কেন্দ্রীয় নেতাদের কাছা কাছি ঢাকায় অবস্থান করে জোরালো লবিংয়ের পর চরম অস্থিরতা ও তৃনমূলের নেতাকর্মীদের উৎবেগ ও উৎকণ্ঠার অবসান হয়েছে। প্রধান দু-দলের র্শীষ নেতৃবৃন্ধের সুক্ষ যাচাই-বাচাইয়ে দু-দলের যাদের কে যোগ্য প্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে তারা হলেন-

তাহিরপুর উপজেলার ৭টি ইউনিয়নে বিএনপি কান্ডারী হলেন,তাহিরপুর উপজেলা সদর ইউনিয়নে-বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবদল আহাবায়ক বোরহান উদ্দিন,বালিজুরী ইউনিয়নে-উপজেলা শ্রমিক দল সভাপতি ফৌরদোস আলম,বাদাঘাট ইউনিয়নে-বিএনপি নেতা আবু সায়েম,উত্তর বড়দল ইউনিয়নে-সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আবুল কাশেম,দক্ষিন বড়দল ইউনিয়নে-বিএনপি নেতা আজর আলী,উত্তর শ্রীপুর ইউনিয়নে-বিএনপি নেতা খসরুল অলম,দক্ষিন শ্রীপুর ইউনিয়নে-বিএনপি নেতা আলী আহমদ মোরাদ।

তাহিরপুর উপজেলার ৭টি ইউনিয়নে আ,লীগের নৌকার মাঝিরা হলেন, উত্তর শ্রীপুর ইউনিয়নে-উপজেলা আ,লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবুল হোসেন খাঁ, দক্ষিন শ্রীপুর ইউনিয়নে-বর্তমান চেয়ারম্যান ও যুবদল নেতা বিশ্বজিৎ সরকার,উত্তর বড়দল ইউনিয়নে-বর্তমান চেয়ারম্যান ও আ,লীগ নেতা জামাল উদ্দিন,দক্ষিন বড়দল ইউনিয়নে-আ.লীগ নেতা ইউনুছ আলী, বালিজুড়ী ইউনিয়নে-বর্তমান চেয়ারম্যান ও আ,লীগ নেতা আতাউর রহমান,বাদাঘাট ইউনিয়নে-বর্তমান চেয়ারম্যান ও আ,লীগ নেতা নিজাম উদ্দিন,তাহিরপুর উপজেলা সদরে-সাবেক চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি মোতাহার হোসেন আখঞ্জি সামিম।

জাতীয় পার্টির মনোনীত প্রার্থীরা হলেন,বালিজুরী ইউনিয়নে উপজেলা জাতীয় পার্টির সভাপতি নজির হোসেন ও বাদাঘাট ইউনিয়নে উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি হুমায়ুন পাঠান। তাহিরপুর সদরে-স্বতন্ত্র প্রার্থী-জিল্লুর রহমান,আতিকুর রহমান আতিক,আজিজুর রহমান।

তাহিরপুর উপজেলা আ,লীগের সাবেক সভাপতি, প্রবীন রাজনীতিবিদ ও সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস ছোবাহান আখঞ্জি আ,লীগের দলীয় প্রার্থীদের বিষয়ে সত্যতা নিশ্চিত করে বলেন,তুনমূলের সমর্থন,যোগ্যতার বিত্তিতে ও শীর্ষ নেতৃবৃন্ধের সূক্ষ বিবেচনায় এবার দলীয় প্রার্থী নির্বাচিত করা হয়েছে। এবার উপজেলার ৭টি ইউনিয়নে আমাদের দলীয় প্রার্থীরা বিপুল ভোটে জয়ী হবে।

সুনামগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য,তাহিরপুর উপজেলা বিএনপির সাবেক সদস্য সচিব ও তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল বিএনপির দলীয় প্রার্থীদের সত্যতা নিশ্চিত করে বলেন,বিএনপির ঘাটি তাহিরপুরে এবার ৭টি ইউনিয়নে যোগ্য,সৎ ও তৃনমূলের মূল্যায়নের বিত্তিতে বিএনপির দলীয় প্রার্থী ঘোষনা করা হয়েছে। এবার বিরোধী দলীয় প্রার্থীদের বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে জয়ের মালা গলায় পরবে বিএনপির প্রার্থীরা।

এছাড়াও উপজেলার ৭টি ইউনিয়নে দু-দলের মনোনয়ন বঞ্চিতরা স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করার জোর প্রস্তুতি নিচ্ছে একাধিক প্রার্থীর সাথে কথা বলে জানাযায়।

আজ সোমবার উপজেলার ৭টি ইউনিয়নের বিএনপির দলীয় প্রার্থীরা আনন্দগন পরিবেশের মধ্য দিয়ে পৃথক পৃথক ভাবে মনোনয়ন দাখিল করেন। আর আগামী কাল মঙ্গলবার আ,লীগের দলীয় মনোনীত প্রার্থীরা মনোনয়নয় দাখিল করবে বলে জানাযায়।

উল্লেখ্য, মনোয়নয়ন পত্র দাখিলের শেষ তারিখ ১০মে,বাছাই ১১,১২মে এবং প্রার্থীতা প্রত্যাহার ১৯মে এবং ভোট গ্রহন ৪জুন শনিবার নির্ধারন করা হয়েছে।






মন্তব্য চালু নেই