মেইন ম্যেনু

তিতাস গ্যাস এমডির বিভিন্ন নথি তলব

তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) প্রকৌশলী মো. নওশাদ ইসলামের ব্যক্তিগত নথিসহ বিভিন্ন নথিপত্র তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয় থেকে বৃহস্পতিবার এ সব নথি তলব করে নোটিশ পাঠানো হয়। অনুসন্ধানকারী কর্মকর্তা ও দুদকের সহকারী পরিচালক মো. মাসুদুর রহমান এ নোটিশ করেন।

নোটিশে আগামী ১০ আগস্ট সময়ের মধ্যে চাহিদা অনুসারে নথিপত্র দুদকে দাখিল করতে বলা হয়েছে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা নোটিশে উল্লেখ রয়েছে। দুদক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

দুদক সূত্র জানায়, তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী মো. নওশাদ ইসলামের বিরুদ্ধে অবৈধভাবে শিল্প প্রতিষ্ঠানে গ্যাস লাইন অনুমোদন ও সংযোগ প্রদানের অভিযোগ রয়েছে। সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তিতাস গ্যাসের এমডির ব্যক্তিগত নথি তলব করা হয়েছে। এ ছাড়া অবৈধ গ্যাস সংযোগের বিভিন্ন অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্র তলব করা হয়েছে।

সূত্র আরও জানায়, এর আগে তিতাস গ্যাসের এমডি মো. নওশাদ ইসলামের বিরুদ্ধে একাধিক অভিযোগ অনুসন্ধান করেছে দুদক। ওই সব অভিযোগ অনুসন্ধানে তাকে একাধিকবার কমিশনে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এ ছাড়া তার বিরুদ্ধে অবৈধ সম্পদের অনুসন্ধানও চলমান রয়েছে। ইতোমধ্যেই তিনি দুদকের নোটিশ অনুসারে যাবতীয় সম্পদের হিসাব কমিশনে দাখিল করেছেন। বর্তমানে তার দেওয়া সম্পদের হিসাবের ওপর তদন্ত চলছে।






মন্তব্য চালু নেই