মেইন ম্যেনু

তিন দশক পর স্নাতক ডিগ্রি নিলেন শাহরুখ

ভারতের দিল্লির হংসরাজ কলেজে স্নাতক করেছেন শাহরুখ খান। ১৯৮৫-৮৬ ব্যাচে প্রাক্তন ছাত্র ছিলেন তিনি। বিএ পড়েছেন অর্থনীতিতে। কিন্তু এতোগুলো বছর স্নাতক ডিগ্রি সংগ্রহ করেননি বলিউড বাদশা। অবশেষে তিন দশক পর সেটা সংগ্রহ করলেন ৫০ বছর বয়সী এই তারকা।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দিল্লিতে নিজের নতুন ছবি ‘ফ্যান’ ছবির শিরোনাম-সংগীতের প্রকাশনা অনুষ্ঠানে অংশ নেন শাহরুখ। সেখান থেকে হংসরাজ কলেজ কাছেই। কলেজের অধ্যক্ষ এসে তাকে ডিগ্রির কাগজ তুলে দেন।

‘ফ্যান’ ছবিতে শাহরুখ অভিনয় করেছেন দ্বৈত চরিত্রে। একজন সুপারস্টার আরিয়ান খান্না, অন্যজন তার অন্ধভক্ত গৌরব। এটাই তার কঠিন ছবিগুলোর মধ্যে অন্যতম জানিয়ে সাংবাদিকদের তিনি বলেছেন, ‘সুপারস্টার হয়ে গৌরবের মতো সাধারণ ভক্তের চরিত্রে অভিনয় করা সহজ ব্যাপার নয়। তবে পরিচালক মনীষ শর্মার পরিস্কার ধারণা ছিলো গৌরব কেমন হবে। তাই আমি তার নির্দেশনা অনুসরণ করেছি। জানি নিজের শতভাগ দিতে পারিনি, কারণ এটা খুব কঠিন কাজ ছিলো।’

বাস্তবে এমন অনেক ভক্তের অদ্ভুত সব অভিজ্ঞতা হয় শাহরুখের। এর মধ্যে একজনের কথা জানালেন তিনি। একদিন ওই ভক্ত কাপড় খুলে তার সুইমিং পুলে ঝাঁপিয়ে পড়ে। স্নান শেষে সে ফিরে যাওয়ার সময় নিরাপত্তাকর্মীরা জানতে চেয়েছিলো কী করেছে। ভক্তের ভাষ্য, শাহরুখ যেখানে গোসল করেছে সে-ও সেখানে গোসল করতে চেয়েছে।

ছবিটির ‘জাবরা ফ্যান’ শিরোনামের গানটির প্রকাশনা হয়েছে দিল্লিতে। এটি গেয়েছেন নাকাশ আজিজ। এর কথা লিখেছেন বরুণ গ্রোভার, সুর ও সংগীত পরিচালনায় বিশাল-শেখর। যশরাজ ফিল্মস প্রযোজিত ও মনীষ শর্মা পরিচালিত ‘ফ্যান’ মুক্তি পাবে আগামী ১৫ এপ্রিল।






মন্তব্য চালু নেই