মেইন ম্যেনু

তিস্তায় পাথর উত্তোলন : ৭টি নৌকা ও ইঞ্জিন ধ্বংস

নীলফামারীর ডিমলা উপজেলায় তিস্তা নদী থেকে ভারি মেশিন দিয়ে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের অভিযোগে ইঞ্জিনসহ সাতটি নৌকা জব্দ করা হয়েছে। পরে এসব নৌকা ও ইঞ্জিন ধ্বংস করা হয়।

শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে এসব নৌকা ও ইঞ্জিন জব্দ করা হয়। পরে বিকেলে এসব সরঞ্জাম ধ্বংস করা হয়। অভিযানে নেতৃত্ব দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ডিমলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিল্টন চন্দ্র রায়।

বিজিবি-৭ ব্যাটালিয়নের নবীনগর বিওপি ক্যাম্পের সুবেদার মোবাশ্বের খান বলেন, আইন অমান্য করে তিস্তা নদী থেকে ভারি মেশিন ব্যবহার করে বালু ও পাথর উত্তোলন করছে একটি চক্র। এতে পরিবেশ বিপর্যয়সহ নদীর গতি পরিবর্তন হচ্ছে।

এমন অভিযোগে শনিবার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি-পুলিশ সমন্বয়ে টাস্কফোর্স গঠন করে ডিমলা উপজেলার টেপাখড়িবাড়ি ইউনিয়নে তিস্তা নদী ঘাট এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে স্যালো মেশিনচালিত সাতটি নৌকা, পাথর উত্তোলনের বিভিন্ন যন্ত্রপাতি জব্দ করা হয়। বিকেলে জব্দকৃত সাতটি নৌকার ইঞ্জিন ভেঙে ও আগুন দিয়ে ধ্বংস করা হয়। এ সময় আটক হওয়া ২৪ জন পাথর শ্রমিককে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।






মন্তব্য চালু নেই