মেইন ম্যেনু

“তুমি খুব ভাল বাবা, আমি তোমাকে ক্ষমা করছি”

জাপানে হারিয়ে যাওয়া বালকটি তার বাবাকে ক্ষমা করেছে। বিবিসি তার এক প্রতিবেদনে জাপানি গণমাধ্যমের বরাত দিয়ে জানায়, জাপানে বাবা-মার অবহেলায় বনে হারিয়া যাওয়া বালক ইয়ামাতো তানোকার বাবা তাকাইয়ুকি তানোকা এক সাক্ষাৎকারে ছেলের কাছ থেকে ক্ষমা পাওয়ার কথা জানিয়েছেন।

তাকাইয়ুকি বলেছেন, ‘আমি তার কাছে বলেছি, তোমার বাবা ভুল করেছে। উত্তরে সে আমাকে বলেছে, তুমি খুব ভাল বাবা, আমি তোমাকে ক্ষমা করছি।’

উল্লেখ্য, ছেলে গাড়ি ও অন্যদের দিকে পাথর ছুড়ে মারায় শাস্তি হিসেবে জঙ্গলের পাশ দিয়ে যাওয়া রাস্তায় ইয়ামাতোকে রেখে চলে আসেন বাবা মা। কিন্তু সেখানে ফেরত গেলে ছেলেকে আর খুঁজে পায়নি তারা। পরবর্তীতে পুলিশকে বিষয়টি জানালে ছয় রাত পর জঙ্গলের মধ্যে অবস্থিত একটি সেনাবাহিনীর অব্যবহৃত ঘরে পাওয়া যায় ইয়ামাতোকে।

উদ্ধার পাওয়ার পর সাত বছর বয়সী ইয়ামাতো জানায়, এ কয়দিন শুধু পানি খায় সে। সেখানে থাকা অবস্থায় ছয়দিনে কারো সঙ্গেই দেখা হয়নি তারা।

এদিকে উদ্ধার পাওয়ার পর তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক জানায়, হালকা কিছু আচরের দাগ এবং খাদ্যের অভাবে শারীরিক দুর্বলতাকে বাদ দিলে ইয়ামাতো সুস্থ আছে। তাকে মঙ্গলবার ঘরে নিয়ে আসার কথা রয়েছে বলেও জানানো হয়। -বিবিসি






মন্তব্য চালু নেই