মেইন ম্যেনু

তুরস্ক-পাকিস্তানের প্রতি নাসিমের হুঁশিয়ারি

মানবতাবিরোধী অপরাধে মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর বিষয়ে মন্তব্য করা নিয়ে হুঁশিয়ারি করেছেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, ‘বাংলাদেশ একাত্তরের মানবতাবিরোধীদের বিচার করছে। এ বিষয়ে তুরস্ক বা পাকিস্তান যেই হোক না কেন, মন্তব্য করার ক্ষেত্রে আমরা হুঁশিয়ার করে দিচ্ছি।’

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বুধবার আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলটি নেতাদের মধ্যে আলোচনা সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ‘১৪ দল মনে করে তুরস্ক থেকে যে প্রতিক্রিয়া দেওয়া হচ্ছে তা দুঃখজনক। তুর্কিরা এক সময় লাখ লাখ আর্মেনিয়ানদের হত্যা করেছিল। তারা আজকে বাংলাদেশের বিষয়ে মানবতার কথা বলে।’

মুক্তিযুদ্ধের সময় সংঘটিত মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড কার্যকর করার পর ব্যাপক প্রতিক্রিয়া দেখায় তুরস্ক। তারা বাংলাদেশ থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করে নেয়। পাকিস্তানের সংসদ মৃত্যুদণ্ডের নিন্দা করে।

বিএনপির সমালোচনা করে নাসিম বলেন, ‘হত্যা-চক্রান্তের মাধ্যমে বিএনপির জন্ম। বিএনপি এখনও চক্রান্ত করে যাচ্ছে। বিএনপির কথিত এক নেতা মোসাদের মতো জঘন্য গোয়েন্দা সংস্থার সঙ্গে বৈঠক করেছেন সরকারকে উৎখাত করার জন্য। ইসরায়েল লাখ লাখ ফিলিস্তিনিকে হত্যা করেছে, করে যাচ্ছে। সেই ইসরায়েলের গোয়েন্দা সংস্থার সঙ্গে বিএনপির নেতা বৈঠক করে চক্রান্ত করছে। যাকে প্রকাশ্যে সমর্থন করছে বিএনপি।’

তিনি বলেন, বিএনপি নেতারা বলছেন, চক্রান্ত করে নাকি আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করা হয়েছে। তারা প্রকাশ্যে আসলাম চৌধুরীকে প্রোটেকশন দিচ্ছে। বিএনপি মোসাদীয় কায়দায় জ্বালাও-পোড়াও রাজনীতি করেছিল। তদন্ত করে দেখা দরকার মোসাদই সেই আগুন দিয়ে মানুষ পুড়িয়ে হত্যার পরামর্শ দিয়েছিল কি না?

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জাসদ একাংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম, জাসদের একাংশের সাধারণ সম্পাদক শিরীন আখতার, তরিকত ফেডারেশন মহাসচিব এম এ আউয়াল, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, বাসদ আহ্বায়ক রেজাউর রশীদ খান প্রমুখ।






মন্তব্য চালু নেই