মেইন ম্যেনু

তুরস্ক বিমানবন্দরে আইএস জঙ্গি হানা, মৃত ৪১! দেখুন সেই হামলার গোপন ভিডিও…

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, জঙ্গিদের গুলির নিশানা থেকে বাঁচতে পালানোর চেষ্টা করছেন অসংখ্য মানুষ। সেই সময়েই বিস্ফোরণে কেঁপে ওঠে বিমানবন্দর।

ফের তুরস্কে জঙ্গিহানা। মঙ্গলবার গভীর রাতে ইস্তানবুলের আতাতুর্ক বিমানবন্দরে হামলা চালায় তিন আত্মঘাতী জঙ্গি। এই ঘটনায় এখনও পর্যন্ত ৪১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এছাড়াও প্রায় ১৫০জন জখম হয়েছেন বলে বিভিন্ন সংবাদসংস্থা সূত্রে জানানো হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আইএস জঙ্গি গোষ্ঠীই এই হামলা চালিয়েছে বলে তুরস্ক সরকার প্রাথমিকভাবে সন্দেহ করছে।

সংবাদসংস্থা সূত্রে খবর, প্রথমে জঙ্গিরা বিমানবন্দরের যাত্রীদের লক্ষ্য করে গুলি চালাতে থাকে। এরপরে শরীরে বাঁধা বিস্ফোরক ফাটিয়ে নিজেদের উড়িয়ে দেয়। বিস্ফোরণের জেরে কেঁপে ওঠে গোটা বিমানবন্দর। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, জঙ্গিদের গুলির নিশানা থেকে বাঁচতে পালানোর চেষ্টা করছেন অসংখ্য মানুষ।

image

সেই সময়েই বিস্ফোরণে কেঁপে ওঠে বিমানবন্দ। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, পুলিশকর্মীরা জঙ্গিদের বাধা দেওয়ার চেষ্টা করতেই তাঁরা বিস্ফোরণ ঘটিয়ে নিজেদের উড়িয়ে দেয়। সেই সময়ে বিমানবন্দরে বেশ কয়েকজন ভারতীয়ও ছিলেন।

যদিও মৃত অথবা আহতদের মধ্যে কোনও ভারতীয় আছেন কি না, সে বিষয়ে এখনও নিশ্চিত কোনও খবর পাওয়া যায়নি। যদিও, তুরস্ক প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিকভাবে জানানো হয়েছে, মৃতদের মধ্যে কয়েকজন অন্যান্য দেশের নাগরিকও রয়েছেন।

ঘটনার নিন্দায় ভারত, আমেরিকা-সহ বিভিন্ন দেশ সরব হয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে বলেছেন, এই হামলা ভয়ঙ্কর এবং অমানবিক। নিহতদের জন্য শোকজ্ঞাপন করা ছাড়াও আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন ভারতের প্রধানমন্ত্রী। চলতি বছরেই একাধিকবার জঙ্গি হামলার শিকার হল তুরস্ক।

মঙ্গলবারের হামলার পরেও তুরস্ক জুড়ে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। ভারতেও দিল্লি-সহ দেশের গুরুত্বপূর্ণ বিমানবন্দরগুলিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।






মন্তব্য চালু নেই