মেইন ম্যেনু

তুরাগতীরে লাখো মুসল্লির জুমা আদায়

টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে জুমার নামাজ আদায় করেছেন লাখো মুসল্লি। জুমার নামাজে ইমামতি করেন বাংলাদেশের ক্বারি মো. জুবায়ের।

জুমার নামাজে অংশ নিতে ইজতেমায় যোগদানকারী মুসুল্লি ছাড়াও রাজধানী ঢাকা, গাজীপুরসহ আশে-পাশের এলাকার লাখ লাখ মুসুল্লি ইজতেমাস্থলে হাজির হন। ভোর থেকেই মুসল্লিদের ঢল নামে ইজতেমা মাঠের দিকে। ইজতেমা মাঠে জায়গা না পেয়ে আশে-পাশের খোলা জায়গাসহ মুসুল্লিরা কামারপাড়া সড়ক ও অলি-গলিসহ এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যে যেখানে পেরেছেন হোগলা পাটি, চটের বস্তা, খবরের কাগজ বিছিয়ে জুমার নামাজে শরিক হয়েছেন।

দেশ-বিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লির অংশগ্রহণে তুরাগতীরে বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। এ ধাপে ঢাকাসহ দেশের ১৬ জেলার মুসল্লিরা অংশ নিচ্ছেন।

ইজতেমাস্থল ঘিরে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব। আগামী রোববার জোহরের নামাজের আগে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এবারের বিশ্ব ইজতেমা শেষ হবে।

এর আগে গত ৮ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি অনুষ্ঠিত হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এ দুই পর্বের ইজতেমায় দেশের ৩২ জেলার মুসল্লিরা অংশ নিচ্ছেন। বাকি ৩২ জেলার মুসল্লিরা অংশ নেবেন আগামী ২০১৭ সালের বিশ্ব ইজতেমায়।

যানবাহন সংকট, ভিড়, যানজটসহ নানা ভোগান্তি এড়াতে গত বুধবার থেকেই মুসল্লিরা ইজতেমা ময়দানে আসতে শুরু করেন। বৃহস্পতিবার যেন ইজতেমামুখী মানুষের ঢল নামে। বাস, ট্রাক, ট্রেন, নৌকা, ট্রলারসহ বিভিন্ন যানবাহনে করে জামাতবদ্ধ হয়ে মুসল্লিরা এসেছেন টঙ্গীর ইজতেমাস্থলে।






মন্তব্য চালু নেই