মেইন ম্যেনু

তৃতীয় শক্তির ডাক দিয়েছিলেন বলেই মান্না কারাগারে

তৃতীয় রাজনৈতিক শক্তির ডাক দিয়েছিল বলেই নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে আজ কারাগারে থাকতে হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে একটি সমাবেশ থেকে। সমাবেশ থেকে আরো বলা হয়েছে, সরকারের কাছে আবেদন-নিবেদন করে কোনো লাভ নেই। তাকে মুক্ত করতে হলে নাগরিক ঐক্যের সব নেতাকর্মীকে রাস্তায় নামতে হবে, কঠোর আন্দোলন করতে হবে।

শুক্রবার বিকেলে তোপখানা রোডের শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে নাগরিক ঐক্য ঢাকা মহানগর (দক্ষিণ) এই সমাবেশের আয়োজন করেছিল।

নাগরিক ঐক্যের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সমাবেশে নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট ফজলুল হক সরকার বলেন, মাহমুদুর রহমান মান্না ছিলেন জাতির এক বিবেকবান মানুষ। তাকে মুক্ত করতে হলে সারাদেশে নাগরিক ঐক্যের কর্মীবাহিনী তৈরি করতে হবে। এসব কর্মী বাহিনী নিয়ে রাস্তায় নামতে হবে। আন্দোলন ছাড়া তার মুক্তির কোনো পথ নেই।

কেন্দ্রীয় কমিটির অপর সদস্য শহীদুল্লাহ কায়সার বলেন, রাজনৈতিক ষড়যন্ত্র মামলার স্বীকার মাহমুদুর রহমান মান্না। তিনি আজ ৯ মাস যাবৎ কারাগারে। আইনী জটিলতায় তাকে কারাগারে থাকতে হচ্ছে। তৃতীয় রাজনৈতিক শক্তির ডাক দিয়েছিলেন বলেই আজ কারাগারে থাকতে হচ্ছে তাকে।

কেন্দ্রীয় নেতা মমিনুল ইসলাম বলেন, মান্নাকে মুক্ত করার জন্য আমাদের রাস্তায় নামতে হবে। বিক্ষোভ করতে হবে। আর ঘরে বসে থাকার সময় নেই।

চলতি বছরের ফেব্রুয়ারিতে বিএনপি নেতা খোকা ও অজ্ঞাত এক ব্যক্তির সঙ্গে ফোনালাপ ফাঁস হয়ে যাওয়ার পর সেনাবাহিনীকে বিদ্রোহে উসকানি দেয়ার মামলায় গ্রেপ্তার হয়ে বর্তমানে কারাগারে আছেন মাহমুদুর রহমান মান্না; চলতি বছরের শুরুর দিকে রাজনৈতিক সহিংসতার প্রেক্ষাপটে জাতীয় সংলাপের দাবিতে সোচ্চার ছিলেন যিনি।






মন্তব্য চালু নেই