মেইন ম্যেনু

তোমাদের মা তোমাদের খুব আদর করে তাই না ?

প্রদিপ বিশ্বাস: তোমরা কি জানো আমার মা নেই? তাই মায়ের আদর কেমন হয় আমি জানি না । তোমাদের মা খুব তোমাদের আদর করে তাই না । বাবা ছাড়া এই পৃথিবীতে আমার আপন বলতে কেউ নেই বলেন মাত্র পাঁচ বছরের মেয়ে জয়া। তাইতো বাবাকে আমি অনেক অনেক ভালবাসি । জন্মের সময় মা মারা যায় জয়ার । সেই থেকে জয়া একা একা বাসায় থাকে । কাজের জন্য তার বাবাকেও কাছে পায় না জয়া ।

প্রতিদিনের মত আজও বাবা সারাদিন কাজ করে রাতে বাড়িতে ফিরলেন। বাবা ছিলেন অনেক ক্লান্ত । বাড়িতে ফিরেই দেখলেন তার ৫ বছরের মেয়ে তার জন্য বাড়ির গেটের সামনেই অপেক্ষা করছে।

বাবাকে দেখেই জয়া বলল, বাবা একটা কথা বলি । তখন বাবা বললো, বল মা কি বলবি ।
বাবা তুমি প্রতিদিন কত টাকা পাও বলতে পারো ।বাবা এই কথা শুনে একটু অবাক হয়ে গেলো আর বললো, এসব চিন্তা তোমার করার দরকার নেই মা।

তখন জয়া তার বাবাকে জরিয়ে ধরে বললো বাবা বলো না তুমি প্রতিদিন কাজ করে কত টাকা পাও ।এবার বাবা তার মেয়েকে কোলে তুলে নিয়ে বললো আমার সোনা মা । আমি প্রতিদিন ৫০০ টাকা পাই ।

বাবা তোমার মেয়ে তোমার কাছে একটা জিনিষ চায় তুমি দিবে না বলো । কি চাই বল আমাকে । বাবা আমাকে ২৫০ টাকা ধার দেবে?

সারাদিন পর কাজ করে এসে এসব কথা শুনে মেজাজ খারাপ হয়ে গেল এবং মেয়ে কে ঝাড়ি দিয়ে বললেন যাও এখানি ঘুমাও পড় । মেজাজ খারাপ করো না।

কিছুক্ষণ পর বাবার মন শান্ত হল। মেয়ের রুম এ গেলেন আর মেয়ে কে আদর করলেন এবং ২৫০ টাকা দিলেন। টাকা পেয়ে মেয়ে তো অনেক খুশি হল ।

এরপর জয়া বালিশের নিচ থেকে আরও কিছু টাকা বের করল। সব টাকা একসাথে মিলিলো এবং বলল বাবা, আমার কাছে এখন ৫০০ টাকা আছে । আমি কি তোমার এক দিন পেতে পারি? কাল তাড়াতাড়ি বাড়িতে এসো রাতে একসাথে খাব ।

বাবা মেয়ে কথা শুনে চোখে আর পানি ধরে রাখতে পারলেন না । সে তার মেয়েকে জরিয়ে ধরে কেঁধে ফেললেন আর বললেন মা আমি কাল কোথাও যাবো না । আমরা কাল সারা দিন বাহিরে ঘুরবো আর রাতে একসাথে ভাত খাবো ।






মন্তব্য চালু নেই