মেইন ম্যেনু

দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ বইমেলার পর্দা উঠবে আজ

কল্যান কুমার চন্দ, বরিশাল প্রতিনিধি: ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে চতুর্থ বছরের ন্যায় দক্ষিণাঞ্চলের সর্ববৃহত পাঁচ দিনব্যাপী একুশে বইমেলার পর্দা উঠবে আজ রবিবার বিকেলে। ইতোমধ্যে জেলার উত্তর জনপদের ঐতিহ্যবাহী গৌরনদী উপজেলার মাহিলাড়া কলেজ মাঠে মেলার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজন কমিটি।

একুশে বইমেলা উদ্যাপন কমিটির আহবায়ক ও জেলার দু’বারের শ্রেষ্ঠ মাহিলাড়া ইউনিয়নের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু জানান, মেলায় দেশের নাম করা শতাধিক প্রকাশনী তাদের বইয়ের ষ্টল নিয়ে বসেছেন। আজ রবিবার (২১ ফেব্রুয়ারি) বিকেল তিনটায় প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধণ করবেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।

প্রতিবছরের ন্যায় এবারও বইমেলা স্থলে নির্মাণ করা হয়েছে প্রতীকি বদ্ধভূমি, ভাষা ও মুক্তিযুদ্ধের শহিদদের পাশাপাশি যাদের জন্য ধন্য এ দেশ তাদের প্রতিকৃতি দিয়ে সাজানো হয়েছে মেহেগিনি তলায় আলোকচিত্র প্রদর্শন, উদ্বোধনী দিনে বইমেলা উপলক্ষে হৃদয়ে একুশ নামের স্মরণিকার মোড়ক উন্মোচন ও চেতনায় একুশ নামের দেয়াল পত্রিকার উদ্বোধণ করা হবে।

মেলায় প্রতিদিনই দেশের নামিদামী লেখক ও সাহিত্যিকদের নতুন নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হবে। এছাড়াও প্রতিদিন দেশবরেণ্য শিল্পীদের সমন্ময়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের নাটক মঞ্চস্থ করা হবে।






মন্তব্য চালু নেই