মেইন ম্যেনু

‘দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন রাজনৈতিক ভণ্ডামির অবসান ঘটাবে’

দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন রাজনৈতিক ভণ্ডামির অবসান ঘটাবে বলে মনে করছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের জাসদ কার্যালয়ে দলটির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন প্রস্তুতি উপলক্ষে দলের ঢাকা মহানগর কমিটির প্রতিনিধিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘আগে রাজনৈতিক দলগুলো অঘোষিতভাবে স্থানীয় সরকার নির্বাচনে প্রার্থীদের সমর্থন দিত। এটি ছিল আইনের সঙ্গে দলগুলোর লুকোচুরি খেলা এবং এক ধরনের রাজনৈতিক ভণ্ডামি। এবার দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন হলে এর অবসান ঘটবে।’

দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন ব্যবস্থার কারণে তৃণমূল পর্যায়ের রাজনৈতিক দলগুলো আর উদাসীন থাকতে পারবে না উল্লেখ করে তিনি বলেন, ‘এর মাধ্যমে ভারত-যুক্তরাজ্যসহ বিশ্বের উন্নত গণতান্ত্রিক রাজনীতির ক্লাবের সদস্য হলো বাংলাদেশ।’

তিনি বলেন, মেয়াদ শেষে নিয়ম অনুযায়ী আগামী স্থানীয় সরকার নির্বাচন হতে যাচ্ছে। এটি কোনো আন্দোলন চাপা দেওয়া বা জাতীয় নির্বাচন পাশ কাটানোর কৌশল নয়। জাতীয় নির্বাচন ২০১৯ সালে সময়মতো হবে, কেউ তা আটকাতে পারবে না।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও জাসদ মহানগর সমন্বয় কমিটির আহ্বায়ক মীর হোসেন আখতারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, জাসদ নেতা নূরুল আখতার প্রমুখ।






মন্তব্য চালু নেই