মেইন ম্যেনু

দলের লোক হওয়ায় ক্ষমা, বিরোধী হওয়ায় কারাগারে : বিএনপি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশে অসংখ্য চিহ্নিত হত্যাকারিরা সরকারি দলের লোক হওয়ার কারণে রাষ্ট্রপতির ক্ষমা লাভ করে, আর বিএনপিসহ বিরোধী দলের লোকেরা গণতন্ত্রের কথা বললে ভয়াবহ মামলায় জড়িয়ে কারাগারে ঢোকানো হয়।

তিনি আরো বলেন, আওয়ামী লীগের মন্ত্রী-এমপির পুত্র-জামাইরা প্রকাশ্যে খুন করার পর কারাগারে ফ্রিজ-টিভিসহ জামাই আদরে রাখা হয়, আর বিএনপি নেতাকর্মীদের শুধুমাত্র রাজনৈতিক কর্মসূচি পালনের অপরাধে গ্রেফতার করে স্বীকারোক্তি আদায়ের জন্য রিমান্ডে নির্যাতন করে দেহ থেঁতলে দেয়া হয়।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সারাদেশ ঈদুল ফিতরের প্রাক্কালে মানুষের মনে উৎসবের আনন্দ নেই। সুজলা সুফলা বাংলাদেশ এখন আতঙ্ক ও মৃত্যুর দেশ। সিরিয়াল কিলিং, হাতকড়া অবস্থায় রিমান্ডে হত্যার দেশে পরিণত হয়েছে। দেশ আজ ব্যাপক গ্রেফতার, আটক অবস্থায় অমানুষিক নির্যাতন, নিরপরাধ মানুষকে গ্রেফতার করে টাকা আদায় আর মৃত্যুদণ্ডের দেশে পরিণত হয়েছে।

ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ঈদুল ফিতরের কয়েক দিন আগেই গ্রেফতার করা হলো তানোর পৌর মেয়র ও উপজেলা যুবদলের সভাপতি মিজানুর রহমানকে। অথচ অস্ত্রসহ আটক হয়েছিল চট্টগ্রামের ছাত্রলীগ নেতা রনি, তাকে গতকাল (বৃহস্পতিবার) মুক্তি দেয়ার পর ফুলের মালা দিয়ে বরণ করা হয়েছে।

এ সময় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র পক্ষ থেকে মিজানুর রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান তিনি।






মন্তব্য চালু নেই