মেইন ম্যেনু

দশ বছরের পথচলায় কবি নজরুল বিশ্ববিদ্যালয়

মোঃ ওয়াহিদুল ইসলামঃ মঙ্গলবার বর্ণাঢ্য আয়োজন আর ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় উদযাপন করা হলো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী । বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম তাঁর অফিস কক্ষে কেক কেটে বিশ্ববিদ্যালয় দিবস উদ্যাপনের শুভ উদ্বোধন করেন। এরপর জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন মাননীয় ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান।

পরে মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম-এর নেতৃত্বে প্রশাসন ভবনের সামনে থেকে এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় মাননীয় ট্রেজারার, ডিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, রেজিস্ট্রার, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

র্যা লি শেষে বক্তব্য রাখেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম। তিনি তাঁর বক্তব্যে বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের দেশপ্রেম এবং মানবপ্রেমকে ধারণ ও লালন করার মধ্য দিয়ে এই বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ের জন্য একটি স্মারক গ্রন্থের মতো কাজ করে যাবে।’

উল্লেখ্য ২০০৬ সালের ৯ মে জাতীয় সংসদে ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আইন’ পাস হয়। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সিদ্ধান্তানুযায়ী এখন থেকে এই দিনটিই বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করা হবে।






মন্তব্য চালু নেই