মেইন ম্যেনু

দাউদকান্দিতে শিক্ষকের উপর বর্বরোচিত হামলা ॥ শিক্ষার্থীদের বিক্ষোভ

১৩ জুন শনিবার দাউদকান্দি উপজেলার ঐতিহ্যবাহী ইলিয়টগঞ্জ রাজেন্দ্র বিশ্বনাথ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সহিদুল ইসলামের উপর বর্বরোচিত হামলার ঘটনার প্রতিবাদে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ঢাকা চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ, ও সড়ক অবরোধ করে।

শনিবার দুপুরে শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ইলিয়টগঞ্জে অবরোধ ও বিক্ষোভ প্রদর্শন করে। ওইসব হামলাকারীদের বিচার দাবি করে তারা বলেন, প্রয়োজনে আমরা আবারো সড়ক অবরোধ করতে বাধ্য হবো। এছাড়াও হামলাকারীদের গ্রেফতারের দাবিতে গত বৃহস্পতিবার থেকে ওই বিদ্যালয়ের পাঠ দান কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য স্থগিত রয়েছে বলে জানা গেছে।

জানা যায়, ইলিয়টগঞ্জ রাজেন্দ্র বিশ্বনাথ উচ্চ বিদ্যালয়ের কমিটি সংক্রান্ত বিরোধসহ বিভিন্ন শক্রতার জের ধরে গত ১০ জুন স্কুল ছুটি শেষে দাউদকান্দি উপজেলার লহ্মীপুর গ্রামের জামাল হোসেনের পুত্র আক্তার হোসেন তার সহযোগিদের নিয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সহিদুল ইসলামের উপর বর্বরোচিত হামলা চালায়। এ সময় তাকে বাঁচাতে এসে বিদ্যালয়ের অফিস সহকারী আবুল হাসনাত, পিয়ন মোস্তাক আহমেদ ও হাবিবুর রহমান গুরুতর আহত হন। পরে তারা বিদ্যালয়ের গেটে ম্যানেজিং কমিটির সদস্য শাহ জাহান সিরাজের উপর হামলা চালায়।

১১ জুন বৃহস্পতিবার শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি প্রদান করেন। এবং এরই পাশাপাশি বিদ্যালয়ের শিক্ষকরা হামলার সাথে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবি করে বিদ্যালয়ের পাঠদান অনির্দিষ্ট কালের জন্য বন্ধ রাখেন। আহত ওই শিক্ষক বর্তমানে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।






মন্তব্য চালু নেই