মেইন ম্যেনু

দাউদকান্দি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদকের ওপর হামলার প্রতিবাদে সভা ও মানববন্ধন

কুমিল্লা: দাউদকান্দি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজ পত্রিকার দাউদকান্দি সংবাদদাতা জাকির হোসেন হাজারীর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ৩ অক্টোবর সোমবার সকাল সাড়ে এগারোটায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে দাউদকান্দি প্রেস ক্লাব এর সামনে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

হামলার শিকার দাউদকান্দি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন হাজারী জানান, ‘রোববার রাত সাড়ে ৮টায় উপজেলার গৌরীপুর ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্রে সংবাদ প্রেরণ করার সময় গৌরীপুরের সন্ত্রাসী ও মাদক মহিউদ্দিনসহ ৩/৪জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে আমার ওপর অতর্কিত হামলায় চালায়। এ সময় তথ্যসেবা কেন্দ্রের পরিচালক মোঃ রুবেল মোল্লা ও দাউদকান্দি উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন রিপন আমাকে বাঁচাতে গেলে তাদেরকেও মারধর করে সন্ত্রাসীরা।

শুধু তাই নয়, তথ্যসেবা কেন্দ্রের চেয়ার টেবিল ও কম্পিউটার ভাংচুর করার পাশাপাশি আমার একটি ক্যানন ক্যামেরাও নিয়ে যায় তারা। ওইসময় তাদের লোহার পাইপের ক্রমাগত আঘাতে আমি মাটিতে লুটিয়ে পড়লে উপস্থিত ২জন লোক আমাকে রাতেই দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এ (গৌরীপুর হাসপাতাল) ভর্তি করায়’।

এ নগ্ন হামলার প্রতিবাদ ও সন্ত্রাসী মহিউদ্দিন এবং তার সহযোগিদের গ্রেফতারের দাবীতে আজ সকাল সাড়ে এগারোটায় দাউদকান্দিতে কর্মরত সকল সাংবাদিকবৃন্দ ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের গৌরীপুর প্রেস ক্লাব চত্বরে প্রতিবাদ সভা ও মানববন্ধনে অংশ নেন।

এসময় দাউদকান্দি প্রেস ক্লাব সভাপতি মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রথমআলো প্রতিনিধি আবদুর রহমান ঢালী, কালেরকন্ঠ প্রতিনিধি ওমর ফারুক মিয়াজী, নয়াদিগন্ত প্রতিনিধি মোঃ হানিফ খান, জনকন্ঠ প্রতিনিধি শামীম রায়হান, আমাদের সময় প্রতিনিধি মোঃ আলী শাহিন, কবি-কলামিস্ট ও ফ্রি-ল্যান্স জার্নালিস্ট মো. আলী আশরাফ খান, দাউদকান্দি সেতুবন্ধনের সভাপতি ডাঃ মোজাম্মেল হক, মোহনা টিভির প্রতিনিধি সৈয়দ শরীফুল আহম্মেদ, মাইটিভি প্রতিনিধি মোঃ জিল্লুর রহমান, মানবকন্ঠ প্রতিনিধি শহীদ উল্লাহ সাদা, বাংলাদেশ সময় প্রতিনিধি আবদুস সালাম, আমাদের অর্থনীতি প্রতিনিধি মোশায়ারা জলি, কুমিল্লার কাগজ প্রতিনিধি মোঃ আলমগীর হোসেন, দৈনিক বাংলার আলোড়ণ প্রতিনিধি মোঃ সালাহ উদ্দিন, সাপ্তাহিক মনির-এর ভারপ্রাপ্ত সম্পাদক সেলিম আহমেদ, আমাদের কুমিল্লা প্রতিনিধি ইব্রাহিম খলিল, দৈনিক ময়নামতি প্রতিনিধি আমির হোসেন আমু, দৈনিক পূর্বাশার আলো প্রতিনিধি সাইফুল ইসলাম স্বপন প্রমূখ।
এব্যাপারে দাউদকান্দি মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে উপজেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আহসান হাবিব নীল মিয়া, সাধ্রাণ সম্পাদক আবদুস ছালাম, গৌরীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম সরকার, উপজেলা যুবলীগ আহবায়ক মহিউদ্দিন শিকদার এ হামলার তীব্র নিন্দা ও আসামীদের দ্রুত গ্রেফতারের দাবী জানিয়েছেন। এব্যাপারে দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবু ছালাম মিয়া বলেন, ‘সাংবাদিকের ওপর হামলায় একটি মামলা নেওয়া হয়েছে। তদন্তপূর্বক আমরা দ্রুত এর কার্যক্রম শুরু করবো’।






মন্তব্য চালু নেই