মেইন ম্যেনু

দানবীয় ফ্লাইং সসার ভারতের গোরক্ষপুরের আকাশে!

এলিয়েনদের ফ্লাইং সসার স্পষ্ট দেখা গেল ভারতের উত্তর প্রদেশের গোরক্ষপুরের আকাশে! শনিবারের আকাশে বিশালাকার ধূসর বস্তুটি দেখে অন্যকিছু ব্যাখ্যা দিতে পারেননি প্রত্যক্ষদর্শীরা। তবে ওটা ইউএফও কি না সে ব্যাপারে নিশ্চিত করে কিছু জানানো হয়নি। সোশাল মিডিয়ায় এর ছবি এখন ভাইরাল হয়ে গিয়েছে।

গত শনিবার গোরক্ষপুরের পাদ্রী বাজার এলাকায় হঠাৎ আকাশে একটি বিশালাকার ধূসর বস্তু দেখা যায়। স্থানীয় মানুষের মধ্যে উত্তেজনা ছড়ায়। কিন্তু তার মধ্যেই দু-একজন ছবি তুলে নেন। কিছুক্ষণের মধ্যেই পুলিশ জায়গাটি ঘিরে ফেলে। গুজব ছড়িয়েছে, কানপুর এবং লখনৌয়ের আকাশেও নাকি একই জিনিস দেখা গিয়েছে।

গোরক্ষপুর বিশ্ববিদ্যালয়ের ভুগোল বিভাগের অধ্যাপক কে এন সিংহ জানান, ওটা মোটেই ইউএফও নয়। জমে যাওয়া কুয়াশা হতে পারে। আবার অনেক উচ্চতায় কার্বন-ডাই-অক্সাইড হলেও এমন দেখাতে পারে।

স্থানীয় এসপি লব কুমার রঞ্জন জানিয়েছেন, পুরোটাই গুজব। ছবিটি সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর থেকে ঝড়ের বেগে গুজব ছড়িয়েছে। অনেক জায়গা থেকেই ইউএফও দেখার খবর আসছে।

আবার অনেকেই একে ফটোশপের কারসাজি বলে মন্তব্য করছেন। অ্যাপের মাধ্যমে এ কাজটি করা সম্ভব। অ্যান্ড্রয়েড, উইন্ডোজ এবং আইওএস-এর ফটো এডিটিং অ্যাপ ক্যামেরা ৩৬০-তে গত মাসই ‘ইন্ডওয়ার’ নামে নতুন একটি ফিচার যুক্ত হয়। এর মাধ্যমে যেকোনো ছবিতে ইউএফও জুড়ে দেওয়া যায়। অনেকের ধারণা, এটাই করা হয়েছে।
সূত্র : আনন্দবাজার, ডিএনএ ইন্ডিয়া






মন্তব্য চালু নেই